| |

সর্বশেষঃ

সারাদেশে কমেছে ডেঙ্গু রোগী : নতুন ভর্তি ৬০৭ জন

আপডেটঃ ৩:৩১ অপরাহ্ণ | সেপ্টেম্বর ০৭, ২০১৯

বিশেষ সংবাদদাতা : রাজধানীসহ সারাদেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত নতুন রোগীর সংখ্যা ২৪ শতাংশ কমেছে। গতকাল শুক্রবার (৬ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে আজ শনিবার (৭ সেপ্টেম্বর) সকাল ৮টা পর্যন্ত রাজধানী ঢাকার বিভিন্ন সরকারি-বেসরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ২৩৩ জন ও ঢাকার বাইরে ৩৭৪ জনসহ সর্বমোট ৬০৭ জন নতুন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন।

এর আগের ২৪ ঘণ্টায় অর্থাৎ ৫ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) সকাল ৮টা থেকে শুক্রবার (৬ সেপ্টেম্বর) সকাল ৮টা পর্যন্ত রাজধানী ঢাকার ৪১টি হাসপাতালে ৩২৫ জন ও ঢাকার বাইরের হাসপাতালে ৪৬৮ জনসহ মোট ৭৯৩ জন ডেঙ্গু রোগী হাসপাতলে ভর্তি হন। সেই হিসাবে ২৪ ঘণ্টায় নতুন ভর্তি রোগীর সংখ্যা কমেছে ১৮৬ জন।

সর্বশেষ শনিবার (৭ সেপ্টেম্বর) সকাল ৮টা পর্যন্ত সারাদেশের হাসপাতালে মোট ডেঙ্গু রোগী ভর্তির সংখ্যা ৩ হাজার ৪৪৭ জন। তাদের মধ্যে ঢাকার ৪১টি সরকারি-বেসরকারি হাসপাতালে ১ হাজার ৭১৯ জন এবং অন্যান্য বিভাগে ১ হাজার ৭২৮ জন ভর্তি রয়েছেন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে আজ শনিবার (৭ সেপ্টেম্বর) পর্যন্ত সারাদেশের হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা ৭৫ হাজার ৭৫৩ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়ে ৭২ হাজার ১১৪ জন বাড়ি ফিরেছেন।

HostGator Web Hosting