| |

সর্বশেষঃ

দায়িত্ব পেলে নিতে প্রস্তুত মাহমুদউল্লাহ

আপডেটঃ ১:২৯ অপরাহ্ণ | সেপ্টেম্বর ২৫, ২০১৯

বিশেষ সংবাদদাতা : সাকিব আল হাসানের অধিনায়কত্ব নিয়ে অনেক কথা হচ্ছে সাম্প্রতিক সময়ে। সাকিব নিজেই জানিয়েছেন, বাংলাদেশ দলের নেতৃত্বটা তিনি উপভোগ করছেন না। বলতে গেলে দায়িত্ব পালন করতে হবে বলে করা। বিশ্বসেরা অলরাউন্ডারও চাইছেন, নতুন কাউকে দায়িত্ব বুঝিয়ে দেয়া হোক।

কিন্তু বিসিবি এখনও এমন কাউকে যোগ্য মনে করছে না। মেহেদী হাসান মিরাজ, সৌম্য সরকার, লিটন দাস, মোস্তাফিজুর রহমানরা নিয়মিত দলে থাকলেও তাদের কারও মধ্যে নেতৃত্বগুণের বিষয়টি স্পষ্ট নয় এখনও। তাই তরুণদের এখনই দায়িত্ব বুঝিয়ে দেয়ার বিষয়টি নিয়েও খুব বেশি এগুচ্ছে না টিম ম্যানেজম্যান্ট।

সেক্ষেত্রে সাকিব যদি সত্যিই আর নেতৃত্ব দিতে না চান, তবে হয়তো সিনিয়র কাউকেই আবারও এই দায়িত্বে দেখা যেতে পারে। পঞ্চপাণ্ডবের মধ্যে মাশরাফি বিন মর্তুজা ওয়ানডে অধিনায়ক, টেস্ট আর টি-টোয়েন্টি তিনি খেলেন না। বাকিদের মধ্যে অন্যতম সফল অধিনায়ক মুশফিকুর রহীম আর নেতৃত্ব নিতে আগ্রহী নন। তামিম ইকবাল শ্রীলঙ্কা সিরিজে দায়িত্ব পেয়েও নিজেকে সেভাবে প্রমাণ করতে পারেননি।

বাকি রইলেন শুধু মাহমুদউল্লাহ রিয়াদ। সিনিয়রদের মধ্যে নেতৃত্বে আসার সম্ভাবনা আছে শুধু তারই। মিরপুরে আফগানিস্তানের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের ফাইনালটি পণ্ড হওয়ায় যুগ্ম চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। এই ম্যাচের পর সংবাদ সম্মেলনে দলের প্রতিনিধি হয়ে আসেন মাহমুদউল্লাহ।

কথা প্রসঙ্গে উঠলো বাংলাদেশের অধিনায়কত্ব প্রসঙ্গ। বলা হলো সাকিব আল হাসান তো বারবার বলছেন, অধিনায়কত্ব উপভোগ করেন না। যদি এমন হয় যে, তার বিকল্প হিসেবে আপনার কাঁধেই দল পরিচালনার দায়িত্ব দেয়া হয়, আপনি কি তা নেবেন?

মাহমুদউল্লাহ পরিষ্কারভাবে সাকিবের বিষয়টি এড়িয়ে গেলেন। রিয়াদের জবাব, ‘আমি কারো ব্যক্তিগত বিষয় নিয়ে মাথা ঘামাতে চাই না। তবে এটুকু বলতে পারি আমাকে দায়িত্ব দিলে আমি তা পালনের চেষ্টা করবো। মোদ্দা কথা, আমাকে বিবেচনায় আনা হলে আমি সর্বাত্মক চেষ্টা করবো তা পালনের।’

এদিকে মাহমুদউল্লাহ রিয়াদ আরও একটি তাৎপর্যপূর্ণ কথা বলেছেন। তিনি নিজে এবং সিনিয়র ক্রিকেটারদের প্রায় সবাই ভারতের বিপক্ষে টেস্ট সিরিজের প্রস্তুতি হিসেবে এবারের জাতীয় লিগকে সিরিয়াসলি নিয়েছেন।

আগামী ৫ অক্টোবর থেকে অনুষ্ঠেয় দেশের প্রথম শ্রেণির ক্রিকেটের ঐ বড় আসরে অংশ নিতে এবং ভাল করে খেলতে সিনিয়র ক্রিকেটারদের সবাইসহ তিনি নিজেও নাকি মুুখিয়ে আছেন।

HostGator Web Hosting