| |

সর্বশেষঃ

দাম কমায় ইলিশের দোকানে ভিড়

আপডেটঃ ৩:১৯ অপরাহ্ণ | সেপ্টেম্বর ২৫, ২০১৯

বিশেষ সংবাদদাতা : দাম কমায় সাতক্ষীরায় ইলিশের দোকানে ভিড় বেড়েছে। কম দামে ইলিশ পেয়ে লুফে নিচ্ছেন ক্রেতারা। বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে সাতক্ষীরার মাছ বাজারে এমন চিত্র দেখা যায়। আগে যে মাছ ৮শ থেকে হাজার টাকা কেজি দরে বিক্রি হতো এখন তা পাওয়া যাচ্ছে ৩০০-৩৫০ টাকা দরে। সরবরাহ বাড়ায় দাম কমেছে বলে অভিমত বিক্রেতাদের।

সাতক্ষীরা বড় বাজারের মাছ বিক্রেতা রাম প্রসাদ বলেন, আজ (বৃধবার) অনেকে কম দামে ইলিশ বিক্রি হচ্ছে। ৩০০-৩৫০ টাকা প্রতি কেজি। দাম কম হওয়ায় ক্রেতা বেড়েছে।

দাম কমার কারণ হিসেবে তিনি জানান, মঙ্গলবার ও আজ (বুধবার) গুঁড়িগুঁড়ি বৃষ্টি হওয়ায় মাছ কম বিক্রি হচ্ছে। ইলিশের সরবরাহ বাড়লেও বেশি দামে কেনার লোক কম। তাই কম দামেই ইলিশ বিক্রি করে দিচ্ছেন ব্যবসায়ীরা। এতে বিক্রিও বেড়েছে।

মাহফুজুর রহমান নামে এক ক্রেতা বলেন, অন্যদিন প্রতি কেজি ইলিশ ৫শ থেকে ৮শ টাকায় বিক্রি হতো। যা সাধারণ ক্রেতাদের নাগালের বাইরে। আজ দাম কম হওয়ায় দুই কেজি কিনেছি।

এদিকে, একই বাজারের দুয়েকটি দোকানে আজও প্রতি কেজি ইলিশের দাম ৫শ থেকে ৮শ টাকা চাইতে দেখা যায়। ফলে সেসব দোকানে কোনো ক্রেতা নেই। চুপচাপ বসে অলস সময় পার করছেন বিক্রেতারা। দাম বেশির কারণ হিসেবে তারা জানান, ভালো মাছের দাম বেশি।

বড় বাজারের মাছ ব্যবসায়ী আমির আলী জানান, ইলিশ মাছ কুয়াকাটা এলাকা থেকে সাতক্ষীরার বাজারে আসে। এখন ইলিশ মাছের মৌসুম চলছে, বাজারে ইলিশের যথেষ্ট সরবরাহ রয়েছে। ফলে দাম কমেছে। সেজন্য অন্য মাছ না কিনে অনেকেই ইলিশ কিনছেন।

HostGator Web Hosting