| |

সর্বশেষঃ

কুকুরের চিৎকারে পাওয়া গেল একটি নবজাতক

আপডেটঃ ৮:০৫ অপরাহ্ণ | অক্টোবর ০৪, ২০১৯

ফুলপুর সংবাদদাতা, ময়মনসিংহ প্রতিদিন ডটকম : ময়মনসিংহের ফুলপুর উপজেলায় কুকুরের অস্বাভাবিক ঘেউ ঘেউ চিৎকার শুনে খড়ের গাদা থেকে ২-৩ দিন বয়সের এক নবজাতককে উদ্ধার করলেন হোসনা বেগম নামে এক গৃহবধূ।

শুক্রবার (৪ অক্টোবর) ভোরে উপজেলার মোকামিয়া বাজার সংলগ্ন এলাকার মুদি ব্যবসায়ী হাসিম উদ্দিনের স্ত্রী হোসনা বেগম ওই নবজাতককে উদ্ধার করেন।

বর্তমানে শিশুটি ফুলপুর উপজেলা স্বাস্থ্য কমপেক্সের আবাসিক ওয়ার্ডের ১০ নম্বর বেডে চিকিৎসাধীন রয়েছে।

নবজাতক কুড়িয়ে পাওয়া হোসনা বেগম জানান, শুক্রবার ভোরে বাড়ির পাশে কয়েকটি কুকুর অস্বাভাবিকভাবে ঘেউ ঘেউ চিৎকার শুরু করে। পরে তার ভাতিজি খড়ের গাদায় নবজাতকের কান্নার শব্দ শুনে হোসনা বেগমকে খবর দেন। এরপর হোসনা সেখানে গিয়ে দেখেন নবজাতকটিকে তিনটি কুকুর ঘিরে রেখেছে।

তিনি আরও বলেন, নবজাতকটি একজন বড় মানুষের একটি শার্ট দিয়ে পেঁচানো অবস্থায় ছিল। পরে শিশুটিকে উদ্ধার করে নিয়ে আসলে উৎসুক মানুষ একনজরে দেখার জন্য বাড়িতে ভিড় করে।

হোসনা বেগম জানান, তাদের পাঁচ ছেলে সন্তান রয়েছে, তারপরও এর সঙ্গে যুক্ত হলো আরেক সন্তান। নতুন এ নবজাতকের নাম রাখা হয়েছে ইমন।

এ বিষয়ে ফুলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. প্রাণেশ চন্দ্র পন্ডিত জানান, ‘নবজাতকটি সুস্থ আছে। তার জন্মগত কোনো ত্রুটি নেই। স্থানীয় ও জেলা সমাজ সেবা অফিস নবজাতকটির খোঁজখবর নিচ্ছেন।’

HostGator Web Hosting