| |

সর্বশেষঃ

দেশ উন্নত হওয়ার সাথে সাথে গ্রামও আজ শহরে রুপান্তরিত হচ্ছে : কৃষিমন্ত্রী

আপডেটঃ ৩:৩১ অপরাহ্ণ | অক্টোবর ০৭, ২০১৯

টাঙ্গাইল প্রতিনিধি: আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক এমপি বলেছেন মাননীয় প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনার “আমার গ্রাম আমার শহর” মূলমন্ত্রে দেশ এখন উন্নত, শান্তি ও সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে। এতে দেশ উন্নত হওয়ার সাথে-সাথে গ্রামও আজ শহরে রূপান্তরিত হচ্ছে।

তিনি বলেন স্বাধীনতা অর্জনে দেশের অন্যতম লক্ষ্য ছিল ধর্ম নিরপেক্ষতা। বাংলাদেশকে সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ হিসেবে উল্লেখ করে মন্ত্রী বলেন, ধর্ম নিরপেক্ষ রাষ্ট্র হিসেবে এখানে সবার ধর্ম পালনে সমান অধিকার। তবে সংখ্যাগরিষ্টের ধর্ম ইসলাম ন্যায় অন্যায়ের বিচারে সব মানুষকে সমান মূল্যায়নের শিক্ষা দেয়। তিনি আরও বলেন, ধর্মান্ধতা মানুষকে বিপদগামী উল্লেখ করে শুধু ধর্মীয় শিক্ষা নয় দেশকে উন্নত করতে ও উন্নত জাতি গঠনে বিজ্ঞানমনস্ক হওয়ার প্রতিও গুরুত্বারোপ করেন।

কৃষিমন্ত্রী রোববার (৬ অক্টোবর)সারাদিন টাঙ্গাইল জেলার মধুপুর পৌরসভার ৩ টি ওয়ার্ডে উন্নয়ন কাজের প্রায় ৯ কোটি টাকা ব্যয়ে নির্মিত ১২ কি.মি রাস্তার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ সব কথা বলেন। এছাড়াও কৃষিমন্ত্রী সন্ধ্যায় উপজেলা ও পৌর এলাকার বেশ কয়েকটি পুজা মন্ডপ পরিদর্শনে করেন। পরিদর্শনকালে এসব অনুষ্ঠানে তরুণ সমাজকে দেশের উন্নয়নে উৎপাদনমুখী বিশেষ করে কৃষি কাজে উদ্ধুদ্ধ হতে আহব্বানও জানান তিনি।

উক্ত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মধুপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ ছরোয়ার আলম খান আবু, উপজেলা আওয়ামীলীগের সভাপতি খন্দকার শফিউদ্দিন মনি, পৌর মেয়র মাসুদ পারভেজ।

এছাড়াও উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান খন্দকার আবদুর গফুর মন্টু, ইয়াকুব আলী, বাপ্পু সিদ্দিকী,ডা. মীর ফরহাদুল আলম মনি, পৌর আওয়ামী লীগের সভাপতি সিদ্দিক হোসেন খান, ভাইস চেয়ারম্যান শরীফ আহমেদ নাসির, মহিলা ভাইস চেয়ারম্যাম যষ্ঠিনা নকরেক, উপজেলা ছাত্রলীগের সভাপতি মশিউর রহমান খান মিথুন, সাধারণ সম্পাদক ইসতিয়াক আহমেদ সজীব সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

HostGator Web Hosting