| |

সর্বশেষঃ

মেয়র টিটু’র প্রতিশ্রুতি অনুযায়ী ৭২টি রাস্তার আরসিসি ঢালাই ড্রেন ও ফুটপাত নির্মাণ কাজ দ্রুতিগতিতে চলছে

আপডেটঃ ৮:৩১ অপরাহ্ণ | অক্টোবর ২২, ২০১৯

মোঃ রাসেল হোসেন, ময়মনসিংহ প্রতিদিন ডটকম : ময়মনসিংহ সিটি কর্পোরেশনে মেয়র মো. ইকরামুল হক টিটু’র নগরবাসীকে দেয়া প্রতিশ্রুতির অংশ হিসাবে জলাবদ্ধতা নিরসনসহ সিটি কর্পোরেশনকে ঢেলে সাজানোর পরিকল্পনা মোতাবেক ময়মনসিংহ নগরীর উন্নয়নমূলক কাজ চলছে দ্রুত গতিতে। নগরবাসীর চলাচলে দুর্ভোগ কমাতে ট্রাফিক পুলিশের নির্দেশনা মোতাবেক ইউডিসি কনট্রাকশন এন্ড এমআরসিজেবি ঠিকাদারী প্রতিষ্ঠান কাজের আরো গতি বাড়াতে নির্মাণ কাজ করছেন রাতে। মেয়র মোঃ ইকরামূল হক টিটু প্রায় প্রতিদিন এসকল কাজ পরিদর্শন করছেন। ঠিকাদারী প্রতিষ্ঠানকে নির্দেশ দিচ্ছেন যাতে কাজের কোন ধরণের অনিয়ন না হয়।


ময়মনসিংহ নগরীতে ইউজিএফ-৩ প্রজেক্টের সটস্কীমের আওতায় ছোটবাজার, বড়বাজার, তেরীবাজার, দুধমহল, ট্রাঙ্কপট্রি, পুলিশ লাইন, পুলিশলাইন উত্তরা, আউটার স্টেডিয়াম, মাসকান্দা আমিরাবাদ, চড়পাড়াসহ ৭২টি রাস্তার আরসিসি ঢালাই, রিং পাইপ ড্রেন ও ফুটপাত নির্মাণ কাজ চলছে রাতদিন। এসকল রাস্তা ও ড্রেন নির্মাণ কাজের মধ্যে নগরীর জুবলীঘাট বিপিন পার্ক হতে ছোট বাজার, দুর্গাবাড়ী, গাঙ্গীনার পাড় ট্রাফিক মোড় হয়ে মিন্টু কলেজ রেল লাইন পর্যন্ত আন্ডারপাস রিং পাইপ ড্রেন নির্মান কাজ, ছোট বাজার আরসিসি রাস্তা নির্মাণ, তেরীবাজার আরসিসি রাস্তা নির্মাণ, দুধমহল আরসিসি রাস্তা নির্মাণ, বড় বাজার ড্রেন নির্মাণ কাজ, আউটার স্টেডিয়াম রিং পাইপ ড্রেন নির্মাণ কাজ ইতিমধ্যে শেষ হয়েছে। জুবলীঘাট বিপিন পার্ক হতে ছোট বাজার, দুর্গাবাড়ী, গাঙ্গীনার পাড় ট্রাফিক মোড় হয়ে মিন্টু কলেজ রেল লাইন পর্যন্ত আন্ডারপাস রিং পাইপ ড্রেন নির্মান কাজ ও আউটার স্টেডিয়াম রিং পাইপ ড্রেন নির্মাণ কাজ শেষ হওয়ায় এসকল এলাকায় অতি বৃষ্টিতেও জলাবদ্ধতা সৃষ্টি হয় নাই। দ্রুতগতিতে কাজ সম্পন্ন হওয়ায় ও অতি বৃষ্টিতে জলাবদ্ধতা সৃষ্টি না হওয়ায় এলাকাবাসীও খুশি।


এদিকে নির্বাহী প্রকৌশলী মোঃ রফিকুল ইসলাম মিঞা প্রতিটি রাস্তা, ড্রেন ও ফুটপাত নির্মাণ কাজ তদারকি করছেন প্রত্যে ও পরো ভাবে। প্রতিদিন সকাল থেকে সহকারী প্রকৌশলী (সিভিল) মোঃ জহুরুল হক, উপসহকারী প্রকৌশলী (সিভিল) মোঃ আযহারুল হক, উপসহকারী প্রকৌশলী (সিভিল) মোঃ জসিম উদ্দিন, ইউজিএফ-৩ প্রজেক্ট ইঞ্জিনিয়ার কনসালটেন্ট আশরাফুল প্রকল্পের সাইডে উপস্থিত থেকে কাজের দেখভাল করছেন।


ময়মনসিংহ নগরবাসীর প্রত্যাশা আরো দ্রুত গতিতে রাস্তা, ড্রেন ও ফুটপাত নির্মাণ কাজ স¤পন্ন করা হলে চলাচলের যেমন সুবিধা হবে কমবে দুর্ভোগ। নির্মিত ফুটপাতে কোন ব্যবসা প্রতিষ্ঠান যেন গড়ে না ওঠে সেদিকেও সজাগ দৃষ্টি রাখার জন্য সিটি কর্পোরেশনের কতৃপসহ সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।

HostGator Web Hosting