| |

সর্বশেষঃ

চলতি বছরের যেকোনো দিন ই-পাসপোর্টের উদ্বোধন

আপডেটঃ ২:৫১ অপরাহ্ণ | নভেম্বর ০৩, ২০১৯

নিজস্ব প্রতিবেদক : চলতি বছরের যেকোনো দিন ই-পাসপোর্টের উদ্বোধন করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

রোববার (৩ নভেম্বর) সচিবালয় বিটে কর্মরত সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) আয়োজিত ‘বিএসআরএফ সংলাপ’ অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা সারাদেশে প্রায় আড়াই কোটি এমআরপি (মেশিন রিডেবল পাসপোর্ট) করেছি। প্রধানমন্ত্রীর নির্দেশে খুব শিগগিরই ই-পাসপোর্টের কাজ শুরু করবো। চলতি বছরের যেকোনো দিন ই-পাসপোর্টের উদ্বোধন করতে পারবো।

অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী সরকারের আইন-শৃঙ্খলার বিষয় নিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তর দেন।

বিএসআরএফ সভাপতি তপন বিশ্বাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শামীম আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠানে সংগঠনের নেতা ও সদস্যরা উপস্থিত ছিলেন।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন কয়েকদিন আগে এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন, আগামী ২৮ নভেম্বর ই-পাসপোর্ট চালু হচ্ছে। বিষয়টি আপনি জানেন কিনা- প্রশ্নে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কাজটি আমাদের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের। এই ধরনের সুনির্দিষ্ট তারিখ আমরাই দিতে পারি। কিন্তু আমি আপনাকে এখনও সুনির্দিষ্ট তারিখটি দেইনি।

জার্মানির ভেরিডো কোম্পানি আগেই ই-পাসপোর্ট দেওয়ার কথা থাকলেও না দেওয়ায় তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেবেন কিনা- প্রশ্নে আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, আইরিশের সঙ্গে ভেরিডোর চুক্তিপত্র হয়েছে, এই কাজটি হচ্ছে। শিগগিরই তা সম্পন্ন হয়ে যাবে। জার্মানির কোম্পানির কিছু অসুবিধা ছিল, সেই সবগুলোই সম্পন্ন করেছে। আমাদের জানিয়েছেন তারা এখন যেভাবে এগোচ্ছেন ডিসেম্বরের মধ্যে শেষ করতে পারবেন। আমি মনে করি, তারা আরেকটু এগোলে আমরা সুনির্দিষ্ট তারিখ দেবো। সেজন্য আমরা তারিখটা দেইনি।

HostGator Web Hosting