| |

সর্বশেষঃ

কাল সকালে মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার মরদেহ দেশে আসছে

আপডেটঃ ১১:৪৮ অপরাহ্ণ | নভেম্বর ০৬, ২০১৯

নিজস্ব প্রতিবেদক : অবিভক্ত ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র, বিএনপি’র কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান, মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার মরদেহ আগামীকাল বৃহস্পতিবার সকাল ৮টা ১০মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে এসে পৌঁছাবে।
বিএনপির এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে।
সাবেক মৎস্য ও প্রাণি সম্পদমন্ত্রী এবং ঢাকা মহানগর বিএনপির সাবেক সভাপতি গত সোমবার মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ম্যানহ্যাটেনে মেমোরিয়াল স্লোয়ান ক্যাটারিং ক্যান্সার সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন।
বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে সাবেক সংসদ সদস্য খোকার প্রথম নামাজে জানাজা আগামীকাল বৃহস্পতিবার সকাল ১১টায় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় অনুষ্ঠিত হবে। এদিন মরহুমের মরদেহ সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য দুপুর ১২ থেকে বেলা ১টা পর্যন্ত কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হবে। বাদ যোহর নয়াপল্টন্থ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আরেক দফা নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। বিকাল ৩টায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে (ডিএসসিসি) খোকার মরদেহ নিয়ে যাওয়া হবে এবং সেখানে নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। নামাজে জানাজা শেষে মরহুমের নিজ বাসভবনে মরদেহ নিয়ে যাওয়া হবে।
আগামীকাল বাদ আসর মরহুমের বাসভবন থেকে মরদেহ ধুপখোলা মাঠে নিয়ে যাওয়া হবে এবং সেখানে শেষ নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। এখানে জানাজা শেষে জুরাইন কবরস্থানের বাবা-মা’র কবরের পাশে সাদেক হোসেন খোকাকে চিরনিদ্রায় শায়িত করা হবে।
এদিকে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) কর্তৃপক্ষ আগামীকাল বৃহস্পতিবার পূর্ণ দিবস ডিএসসিসি অফিস ছুটি ঘোষণা করেছে।
অবিভক্ত সিটি কর্পোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার মৃত্যুতে তাঁর স্মৃতির প্রতি সম্মান জানিয়ে কর্পোরেশনের প্রচলিত নিয়ম অনুযায়ী এই অফিস ছুটি ঘোষণা করা হয়। ফলে বৃহস্পতিবার কর্পোরেশনের প্রধান কার্যালয় নগর ভবনসহ আঞ্চলিক কার্যালয়সমূহ বন্ধ থাকবে। তবে জরুরী সেবাসমূহ এই ছুটির আওতামুক্ত থাকবে বলে ডিএসসিসি’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।
এছাড়া ডিএসসিসি ব্যবস্থাপনায় বৃহস্পতিবার বিকাল ৩টায় নগর ভবন প্রাঙ্গণে খোকার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।
অবিভক্ত ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার মৃত্যুতে বর্তমান মেয়র মোহাম্মদ সাঈদ খোকন মরহুমের রুহের মাগফিরাত কামনাসহ শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জানিয়েছেন।

HostGator Web Hosting