| |

সর্বশেষঃ

‘বুলবুল’ মোকাবিলায় আ’লীগকেও মাঠে থাকার নির্দেশ : ওবায়দুল কাদের

আপডেটঃ ৮:৫১ অপরাহ্ণ | নভেম্বর ০৯, ২০১৯

নিজস্ব প্রতিবেদক : ঘূর্ণিঝড় বুলবুল মোকাবিলায় সরকারের পাশাপাশি দল ও দলের সহযোগী সংগঠনের নেতাকর্মীদের কাজ করতে নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দলের সভাপতির নির্দেশে নেতাকর্মীরা মাঠে থাকবেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (০৯ নভেম্বর) বিকেলে এক সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের এসব কথা জানান। আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের পাশাপাশি দল ও দলের সহযোগী সংগঠনের নেতাকর্মীদের কাজ করতে নির্দেশ দিয়েছেন। প্রধানমন্ত্রীর নির্দেশে দলের নেতাকর্মীরা সার্বক্ষণিক মাঠে থাকবেন। তারা জানমাল রক্ষা এবং ঘূর্ণিঝড়ের ক্ষয়ক্ষতি মোকাবিলায় জনগণকে সার্বিক সহযোগিতা দেবেন।

তিনি বলেন, আওয়ামী লীগের নেতাকর্মীরা প্রস্তুত রয়েছেন। তারা সার্বিকভাবে সহযোগিতা দেবেন। দলীয়ভাবে মেডিক্যাল টিমও প্রস্তুত রাখা হবে। টিমের কর্মীরা জরুরি ত্রাণ পৌঁছানোর কাজ করবেন। আওয়ামী লীগের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকরা এবং ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক উপকূলীয় অঞ্চলে সার্বক্ষণিক খোঁজখবর রাখছেন এবং নেতাকমীদের প্রয়োজনীয় নিদের্শনা দিচ্ছেন। দলের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির সমন্বয়ে একটি মনিটরিং টিম প্রস্তুত রয়েছে। এই টিমের নেতৃত্ব দিচ্ছেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী। টিমটি আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডি রাজনৈতিক কার্যালয়ের একটি নির্ধারিত কক্ষে সার্বক্ষণিক কাজ করবে। দলীয় নেতা-কর্মী এবং জনসাধারণকে ঘূর্ণিঝড়ের আগে ও পরে কোনো ঘটনা ঘটলে এই মনিটরিং টিমের সঙ্গে যোগাযোগ করার জন্য ওবায়দুল কাদের অনুরোধ জানান।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক বিএম মোজ্জাম্মেল হক, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুস সবুর, দপ্তর সম্পাদক ড. আব্দুর সোবহান গোলাপ, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ।

HostGator Web Hosting