| |

সর্বশেষঃ

‘বুয়েট শিক্ষার্থীদের দাবি মেনে নেওয়া হচ্ছে শিগগিরই’

আপডেটঃ ৩:২১ অপরাহ্ণ | নভেম্বর ২৫, ২০১৯

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়-বুয়েটে আন্দোলনরত শিক্ষার্থীদের দাবি নির্দিষ্ট সময়েই পূরণ করা হবে বলে জানিয়েছেন বুয়েটের ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মিজানুর রহমান।

তিনি বলেন, শিক্ষার্থীদের তিনটি উল্লেখযোগ্য দাবি আছে৷ তার মধ্যে আমরা চূড়ান্ত বহিষ্কারের দাবি মেনে ইতোমধ্যে বিজ্ঞপ্তি প্রকাশ করেছি৷ বাকিগুলোও সঠিক সময়েই পূরণ করা হবে। আশা করছি দাবি পূরণ হলে শিক্ষার্থীরা ক্লাস-পরীক্ষায় ফিরবে।

এদিকে এ সপ্তাহের মধ্যে র‍্যাগিংয়ের বিরুদ্ধে সুনির্দিষ্ট শাস্তির বিষয়ে চূড়ান্ত নোটিশ জারি করা হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

শিক্ষার্থীদের আন্দোলনের সমন্বয়ক অন্তরা তিথি বলেন, আমাদের ১০টি দাবি ছিল। এর মধ্যে প্রশাসন কিছু মেনে নিয়েছে। কিছু মানেনি। সর্বশেষ আমরা তিনটি দাবি জানিয়েছি। সেগুলো হলো হত্যামামলার চার্জশিটের ভিত্তিতে অভিযুক্তদের স্থায়ীভাবে বহিষ্কার করা; আহসান উল্লাহ, তিতুমীর ও সোহরাওয়ার্দী হলের র‌্যাগের ঘটনায় অভিযুক্তদের শাস্তি দেওয়া এবং সাংগঠনিক ছাত্র রাজনীতি ও র‌্যাগের জন্য শাস্তির নীতিমালা করে একাডেমিক কাউন্সিল ও সিন্ডিকেট থেকে অনুমোদন করে বিশ্ববিদ্যালয়ের অর্ডিন্যান্সে অন্তর্ভুক্ত করা।

‘এর মধ্যে প্রথমটি পূরণ হয়েছে। বাকিগুলোর জন্য স্যাররা তিন সপ্তাহের সময় চেয়েছে। এর মধ্যে এক সপ্তাহ অতিক্রম করেছে। বাকি দুই সপ্তাহ অপেক্ষা করবো। এরপর আমাদের চূড়ান্ত সিদ্ধান্ত জানাবো।’

এর আগে গত সোমবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে এক বৈঠক করেন শিক্ষার্থীরা। বৈঠকে প্রশাসনের পক্ষ থেকে তিন সপ্তাহের সময় চাইলে এতে সম্মত হয় আন্দোলনকারী শিক্ষার্থীরা।

শিক্ষার্থী বলছেন, আমরা নিরাপদ ক্যাম্পাসের স্বার্থে এই সময়কে মেনে নিয়েছি। প্রয়োজনে আমরা দেরিতেই পরীক্ষা দেবো।

HostGator Web Hosting