| |

সর্বশেষঃ

বৃষ্টিস্নাত মাদ্রিদে মেসি জেতালেন বার্সাকে

আপডেটঃ ১২:৩৭ অপরাহ্ণ | ডিসেম্বর ০২, ২০১৯

ক্রীড়া ডেস্ক : আগের দিন বার্সেলোনাকে টপকে লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গিয়েছিল রিয়াল মাদ্রিদ। শীর্ষস্থান ফিরে পেতে অ্যাটলেটিকো মাদ্রিদের মাঠে বার্সেলোনার জয়ের বিকল্প ছিল না। কিন্তু তুমুল উত্তেজনাপূর্ণ ম্যাচে মিলছিল না গোলের দেখা।

মিলবে কী করে! লিওনেল মেসি যে পুরোটা সময় ছিলেন নিজের ছায়া হয়ে। তবে আর্জেন্টাইন তারকা স্বরূপে হাজির হলেন সময়মতো। অসাধারণ এক গোলে গড়ে দিলেন পার্থক্য। ১-০ গোলের দুর্দান্ত জয়ে শীর্ষে ফিরল বার্সেলোনা।

মাদ্রিদের ওয়ান্দা মেত্রোপোলিতানোতে রোববার রাতে ম্যাচের শুরু থেকেই ঝরেছে বৃষ্টি। আক্রমণ, পাল্টা আক্রমণ, হলুদ কার্ড, দুর্দান্ত সেভ, ক্রসবার দুর্ভাগ্য, এরপর অসাধারণ গোল; পুরো ম্যাচই ছিল উত্তেজনায় ঠাসা। প্রথম বিশ মিনিট অবশ্য বার্সাকে তেমন সুযোগই দেয়নি অ্যাটলেটিকো।

সপ্তম মিনিটে জুনিয়র ফিরপোর ভুলে বার্সা গোল খেতে বসেছিল। বক্সের ভেতর বল ক্লিয়ার করতে গিয়ে ফিরপো নিজেদের জালেই জড়িয়ে দিচ্ছিলেন প্রায়। তবে দূরের পোস্টে লেগে ফেরে বল।

২০ মিনিটে দুর্দান্ত সেভে বার্সাকে বাঁচান গোলরক্ষক মার্ক আন্দে টের স্টেগেন। জোয়াও ফেলিক্সের ক্রসে পোস্টের খুব কাছ থেকে হেড করেছিলেন হারমেসো। পা দিয়ে বল ফিরিয়ে দেন স্টেগেন।

২৭ মিনিটে প্রথম ভালো সুযোগ পায় বার্সা। বল নিয়ে বক্সের ভেতরে ঢুকে ডান দিকে দিয়েছিলেন মেসি। কিন্তু ইভান রাকিটিচের শটে জোর ছিল না তেমন। সহজেই ধরে ফেলেন অ্যাটলেটিকো গোলরক্ষক ইয়ান অবলাক।

৩৭ মিনিটে আঁতোয়ান গ্রিজমানের থেকে বক্সের সামনে বল পেয়ে দ্রুত শট নিয়েছিলেন লুইস সুয়ারেজ। কিন্তু উরুগুইয়ান স্ট্রাইকারের শট অল্পের জন্য পোস্টের বাইরে দিয়ে চলে যায়।

৪১ মিনিটে আবার বার্সার ত্রাণকর্তা টের স্টেগেন। এবার কর্নার থেকে আসা বলে ছয় গজ বক্সের সামনে থেকে হেড করেছিলেন আলভারো মোরাতা। ডান দিকে এক হাত বাড়িয়ে বল ফিরিয়ে দেন বার্সার জার্মান গোলরক্ষক।

দুই মিনিট পর ক্রসবার দুর্ভাগ্যে গোল পাওয়া হয়নি বার্সার। কর্নার থেকে আসা বলে জেরার্ড পিকের হেডে পরাস্ত হয়েছিলেন গোলরক্ষক অবলাক। কিন্তু এক ড্রপ খেয়ে ওপরে ওঠা বল লাগে ক্রসবারে।

শেষ পর্যন্ত তাই গোলশূন্য স্কোরলাইনেই শেষ হয় প্রথমার্ধের খেলা। এই সময়ের মধ্যেই ফাউল করে হলুদ কার্ড দেখেন দুই দলের দুজন করে খেলোয়াড়।

বিরতির পরও একের পর এক সুযোগ তৈরি করে গেছে দুই দল। ৬৮ মিনিটে ভালো সুযোগ পেয়েছিলেন গ্রিজমান। মেসি বল বাড়ান সুয়ারেজকে। উরুগুইয়ান তারকার ক্রস বক্সের ভেতর অরক্ষিত জায়গায় পেয়েছিলেন গ্রিজমান। কিন্তু ফরাসি ফরোয়ার্ড ভলিতে বল মারেন উড়িয়ে।

এরপর ম্যাচ এগোচ্ছিল ড্রয়ের পথেই। কিন্তু নির্ধারিত সময়ের চার মিনিট বাকি থাকতে ওয়ান্দা মেত্রোপোলিতানোকে স্তব্ধ করে দেন মেসি। পাল্টা আক্রমণে অসাধারণ এক গোল করেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।

অ্যাটলেটিকোর অর্ধে মেসিকে বল বাড়িয়েছিলেন সার্জিও রবার্তো। বল নিয়ে মেসি দৌড় শুরু করে থামলেন বক্সের সামনে, পাস দিলেন সুয়ারেজকে। ফিরতি পাসে বল নিয়ে আরেকটু দৌড়ে বক্সের সামনে থেকে বাঁ পায়ের মাপা শট, নিচের কর্নার দিয়ে বল আশ্রয় খুঁজে নিল জালে।

ওয়ান্দা মেত্রোপোলিতানোতে এটিই বার্সার প্রথম জয়। এই মাঠে মেসিও করলেন তার প্রথম গোল।

১৪ ম্যাচে ১০ জয় ও এক ড্রয়ে ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা। সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে দুইয়ে আছে রিয়াল মাদ্রিদ। এক ম্যাচ বেশি খেলা অ্যাটলেটিকো মাদ্রিদ ২৫ পয়েন্ট নিয়ে ছয় নম্বরে আছে।

HostGator Web Hosting