| |

সর্বশেষঃ

  • মুজিব বর্ষ

প্রয়াত শাকিলের সমাধিতে ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের শ্রদ্ধা

আপডেটঃ ৯:২৯ অপরাহ্ণ | ডিসেম্বর ০৬, ২০১৯

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ প্রতিদিন ডটকম : প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী, সাহিত্যানুরাগী, কবি, বিচক্ষণ রাজনৈতিক কর্মী, প্রতিভাবান রাজনীতিবিদ, সাবেক ছাত্রনেতা, বহু গুণে গুণান্বিত মানুষ ও ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জহিরুল খোকা‘র সুযোগ্য সন্তান প্রয়াত মাহবুবুল হক শাকিল এর তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে ময়মনসিংহে ৬ই ডিসেম্বর শুক্রবার মরহুমের কবরে পুস্পস্তবক অর্পন করে শ্রদ্ধা জানিয়েছেন ময়মনসিংহ জেলা আওয়ামীলীগ ও বিভিন্ন অঙ্গ সংঠনের নেতাকর্মীরা।
প্রয়াত শাকিল তিন বছর আগে ইহকাল ছেড়ে পরপারে চলে যান। এই দিনটিতে তার আত্মার মাগফেরাত কামনায় সকাল ৯টায় ময়মনসিংহ নগরের ভাটিকাশর পৌরগোরস্থানে তার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করেছেন ময়মনসিংহ জেলা আওয়ামীলীগ ও বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দসহ তার পরিবারের সদস্য, বন্ধু-সহপাঠীরা। পরে শাকিল স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। প্রয়াত মাহবুবুল হক শাকিল এর আতœার মাগফিরাত কামনা করে দোয়া পরিচালনা করেন তারাকান্দা আওয়ামীলীগ নেতা মুহাম্মদ আইনুল হুদা। মরহুম শাকিলের পরিবার, ময়মনসিংহ জেলা আওয়ামী লীগ ও প্রয়াত মাহবুবুল হক শাকিল সংসদের আয়োজনে শাকিলের আত্মার মাগফিরাত কামনা উপলক্ষে শুক্রবার বাদজুমা দোয়া ও মিলাদ মাহফিলে তৃতীয় মৃত্যু বার্ষীকিতে প্রয়াত শাকিলের আত্মার শান্তি কামনা করে মোনাজাতে অংশ গ্রহণ করেন প্রয়াত শাকিলের পিতা ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট আলহাজ্ব জহিরুল হক খোকা, সাধারণ সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, মহানগর আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম, জেলা আওয়ামীলীগের সহসভাপতি এডভোকেট কবির উদ্দিন ভুইয়া, আলহাজ্ব আমিনুল হক শামীম, যুগ্ম সাধারন সম্পাদক কাজী আজাদ জাহান শামীম, এম এ কদ্দুস, শওকত জাহান মুকুল, সাংগঠনিক সম্পাদক আহাম্মদ আলী আকন্দ, ড. সামিউল আলম লিটন, দপ্তর সম্পাদক অধ্যক্ষ আবু সাইদ দ্বীন ইসলাম ফখরুল, মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আনোয়ারুল হক রিপন, জেলা যুবলীগের যুগ্ন আহবায়ক শাহ শওকত উসমান লিটনসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।
প্রয়াত মাহবুবুল হক শাকিলের স্মৃতিচারণ করে ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল বলেন, একজন তরুণের রাজনীতি, সাহিত্য, সংস্কৃতিসহ সর্বক্ষেত্রে এমন অবাধ ও সাবলীল বিচরণ শাকিল ছাড়া আর খোঁজে পাওয়া যায় না। তিনি সব সময় সকলের মনে এক উজ্জ্বল নক্ষত্র হয়ে থাকবেন। ১৯৬৮ সালের ২০ ডিসেম্বর জন্মগ্রহণ করেন মাহবুবুল হক শাকিল। তিনি ময়মনসিংহ জিলা স্কুল থেকে মাধ্যমিক ও আনন্দ মোহন কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ছাত্রজীবন থেকেই রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন শাকিল। ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়া অবস্থায় তিনি প্রথমে ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও পরে সিনিয়র সহসভাপতি নির্বাচিত হন। ২০০১ সালে অষ্টম জাতীয় সংসদ নির্বাচনের পরে আওয়ামীলীগের তথ্য ও গবেষণা সেল ‘সিআরআই’ গঠিত হলে তা পরিচালনার দায়িত্ব পান শাকিল।
এরপর ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগ ক্ষমতায় যাওয়ার পর প্রধানমন্ত্রীর উপপ্রেস সচিবের দায়িত্ব পালন করেন তিনি। চার বছর পর তাঁকে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী (মিডিয়া) নির্বাচিত করা হয়। এরপর ২০১৪ সাল থেকে অতিরিক্ত সচিব মর্যাদায় প্রধানমন্ত্রীর বিশেষ সহকারীর দায়িত্বে ছিলেন তিনি। ২০১৬ সালের ৬ ডিসেম্বর মাত্র ৪৭ বছর বয়সেই বন্ধু-স্বজনদের শূন্যতার সাগরে রেখে পরপারে পাড়ি জমান বহুমুখী প্রতিভাবান এ মানুষটি।

HostGator Web Hosting