| |

সর্বশেষঃ

অনশনসহ কঠোর আন্দোলনের হুমকি বেকার নার্সদের

আপডেটঃ ৩:২২ অপরাহ্ণ | মার্চ ৩১, ২০১৬

ঢাকা প্রতিবেদক : আমরণ অনশনের যাওয়ার হুমকি দিয়েছে সুবিধা বঞ্চিত বেকার নার্সরা । অবিলম্বে ২৮ মার্চের নিয়োগ বিজ্ঞপ্তি বাতিল করে জ্যেষ্ঠতার ভিত্তিতে নিয়োগের দাবি না মানলে তারা আমরণ অনশনসহ দুর্বার আন্দোলন গড়ে তোলার হুমকি দেয়।

বৃহস্পতিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলন করে তারা এ অনশনের হুমকি দেন। গতকাল ৩০ মার্চ শাহবাগে দাবি আদায়ের কর্মসূচি পালনের সময় নার্সদের ওপর পুলিশের হামলার প্রতিবাদে তারা এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বাংলাদেশ বেসিক গ্র্যাজুয়েট নার্সেস সোসাইটির (বিজিএনএস) সাধারণ সম্পাদক নাহিদা আক্তার বলেন, ‘গতকাল শাহবাগে নার্সদের ওপর পুলিশের হামলা দেশের ইতিহাসে এক কলঙ্কজনক অধ্যায়ের সৃষ্টি করেছে। বাংলাদেশ বেসিক গ্রাজুয়েট নার্সেস সোসাইটির (বিজিএনএস) ও বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশনের (বিডিবিএনএ) উদ্যোগে অধিকার বঞ্চিত বেকার নার্সরা শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করছিলেন। কিন্তু হঠাৎ পুলিশ নার্সদের ওপর বেপরোয়া লাঠিটার্জ করে।

তিনি বলেন, পুলিশরা শুধু বেপরোয়া লাঠিচার্জ, টিয়ার সেল নিক্ষেপ ও জলকামান ব্যবহার করেই ক্ষান্ত হয়নি, পুলিশের হাতে লাঞ্চিত হতে হয়েছে নার্সদের। নির্যাতনকারী পুলিশ সদস্যদের দ্রুত বিচারের সম্মুখীন করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই। দাবি আদায়ে নার্সসমাজ কখনো পিছপা হয়নি, হবে না।

বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশনের (বিডিবিএনএ) মহাসচিব ফারুখ হোসেন বলেন, ২৮ মার্চ বাংলাদেশ সরকারি কর্মকমিশন তাদের দাবির প্রতি বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ৩ হাজার ৬১৬ সিনিয়র স্টাফ নার্স পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

তিনি অভিযোগ করে বলেন, ঘুষ বাণিজ্যের জন্যই তারা পরীক্ষার মাধ্যমে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

তিনি জানান, গতকাল পুলিশের হামলায়  অন্তত অর্ধশতাধিক নার্স আহত হয়েছেন।

বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশনের (বিডিবিএনএ) সভাপতি রিনা আক্তার সংবাদ সম্মেলনে গতকালকের ঘটনার বর্ণনা দিতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন। তিনি বলেন, ২১ হাজার বেকার নার্স আমাদের দিকে তাকিয়ে আছে। তারা যেন অবহেলিত না থাকে। প্রধানমন্ত্রী যেন আমাদের বিষয়টি বিবেচনা করে।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশনের (বিডিবিএনএ) ও বাংলাদেশ বেসিক গ্রাজুয়েট নার্সেস সোসাইটির (বিজিএনএস) সদস্যরা উপস্তিত ছিলেন।

আরোও পড়ুন...

HostGator Web Hosting