| |

সর্বশেষঃ

  • মুজিব বর্ষ

চলতি মাসেই ৩০ হাজার শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি

আপডেটঃ ১:২৪ অপরাহ্ণ | জানুয়ারি ০৯, ২০২০

নিজস্ব প্রতিবেদক : সারাদেশের এমপিওভুক্ত (মান্থলি পেমেন্ট অর্ডার) স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে শূন্য আসনে ৩০ হাজার শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি প্রকাশ হবে চলতি মাসেই।

এর জন্য আগামী সপ্তাহ থেকে শূন্য আসনের তালিকা সংগ্রহ করা হবে। এরপর নিবন্ধিত প্রার্থীদের আবেদনের ভিত্তিতে চলতি মাসেই তাদের নিয়োগ প্রক্রিয়া শুরু হবে।

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) সূত্রে এ তথ্য জানা গেছে।

এনটিআরসিএ’র চেয়ারম্যান এসএম আশফাক হুসেন বলেন, এমপিওভুক্তির নীতিমালা অনুযায়ী গত বছরের মতো এবারও শূন্য আসনে শিক্ষক নিয়োগ দেয়া হবে। সারাদেশের বিভিন্ন পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানে প্রায় ৩০ হাজার পদ শূন্য। আগামী সপ্তাহে তালিকা সংগ্রহ করে যাচাই-বছাই করা হবে। আগামী ১৫ দিনের মধ্যে নিয়োগ-সংক্রান্ত গণবিজ্ঞপ্তি প্রকাশ করে নিবন্ধিত প্রার্থীদের কাছে অনলাইনে আবেদন চাওয়া হবে। মেধাতালিকা অনুযায়ী নিয়োগ দেওয়া হবে।

এনটিআরসিএ সূত্র জানায়, একজন প্রার্থী একাধিক প্রতিষ্ঠানে আবেদনের সুযোগ পাবেন। প্রতি আবেদনের বিপরীতে ১৮০ টাকা ফি নির্ধারণ করা হবে। প্রাপ্ত সব আবেদন জাতীয় মেধার ভিত্তিতে বাছাইপূর্বক বিধি মোতাবেক প্রতি পদের বিপরীতে চূড়ান্তভাবে একজনকে নিয়োগের জন্য সুপারিশ করে সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠান কর্তৃপক্ষের কাছে সুপারিশ পাঠাবে এনটিআরসিএ। এরপর নির্বাচিতদের মোবাইল ফোনে মেসেজের মাধ্যমে সেই তথ্য জানিয়ে দেয়া হবে।

যেসব প্রার্থীর বয়স ৩৫ অতিক্রম করেনি তারাই এ নিয়োগের জন্য বিবেচিত হবেন। এনটিআরসিএ’র ১-১৫তম নিবন্ধিত প্রার্থীরা আবেদন করার সুযোগ পাবেন।

HostGator Web Hosting