| |

সর্বশেষঃ

  • মুজিব বর্ষ

জামায়াতের সঙ্গে সংবিধান বিশেষজ্ঞের লিংক আছে : গণপূর্তমন্ত্রী

আপডেটঃ ২:৫৩ অপরাহ্ণ | জানুয়ারি ০৯, ২০২০

নিজস্ব প্রতিবেদক : গণফোরামের সভাপতি ড. কামাল হোসেনের প্রতি ইঙ্গিত করে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, জামায়েতের সঙ্গে সংবিধান বিশেষজ্ঞের লিংক অব চেইন রয়েছে।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ‘সম্প্রীতি বাংলাদেশ’ আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

রেজাউল করিম বলেন, যখন দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত ব্যক্তির জামিনের জন্য একজন সংবিধান বিশেষজ্ঞ আদালতে যাওয়ার ঘোষণা দেন, তখন বুঝতে হবে, তিনি কীসের সুশাসন চান। তিনি চান, দুর্নীতিগ্রস্ত ব্যক্তিরা সামনে আসুক। জামায়াতের সঙ্গে জোটবদ্ধ ২০ দলীয় জোটের সঙ্গে যখন ঐক্যের নেতা সাজেন, তখন বোঝা যায়, তিনি কীসের মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করেন। তার লিংক অব চেইন তো জামায়াতের সঙ্গে।

তিনি বলেন, সম্প্রীতির বাংলাদেশ চাইতে গেলে সাম্প্রদায়িকতা যারা সৃষ্টি করে তাদেরকে নিয়ে স্পষ্ট করে কথা বলতে হবে। নিরপেক্ষ বুদ্ধিজীবী হওয়ার সুযোগ নেই। যখন রাতে টেলিভিশনে টকশোতে দেখি এ দেশের রাজনীতিবিদরা ইনিয়ে-বিনিয়ে দুর্নীতিবাজদের পক্ষে কথা বলেন, তখন অবাক হই।

মন্দির-মঠ-গির্জা এখন আক্রান্ত হয় না, এ দাবি করে রেজাউল করিম বলেন, বাংলাদেশে দুর্গাপূজার সময় একটা মন্দিরও আক্রান্ত হয় না। বৌদ্ধ সম্প্রদায়ের অনুষ্ঠান আক্রান্ত হয় না। খ্রিষ্ট ধর্মাবলম্বীরা গির্জায় নিরাপদ থাকে। সবকিছু মিলে একটা কথা বলব, সম্প্রীতির বাংলাদেশ চেয়েছিলেন বঙ্গবন্ধু। স্বদেশ প্রত্যাবর্তনকালে বিমান থেকে নেমে বাংলার একমুঠো মাটি হাতে নিয়ে তিনি বলেছিলেন, বাঙালির এই ভালোবাসা আমি বুকের রক্ত দিয়ে শোধ করে যাব। ১৯৭৫ সালের ১৫ আগস্ট তিনি একা না, গোটা পরিবার রক্ত দিয়ে ভালোবাসা শোধ করেছে।

আলোচনা সভায় আরো বক্তব্য দেন সুপ্রিম কোর্টের সাবেক বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক, সম্প্রীতি বাংলাদেশের আহ্বায়ক পীযুষ বন্দ্যোপাধ্যায়, সদস্য সচিব মাহতাব চৌধুরী সপ্নীল প্রমুখ।

HostGator Web Hosting