| |

সর্বশেষঃ

  • মুজিব বর্ষ

আতিকুল-তাপস নৌকা, তাবিথ-ইশরাক ধানের শীষ

আপডেটঃ ৬:৫২ অপরাহ্ণ | জানুয়ারি ১০, ২০২০

নিজস্ব প্রতিবেদক : ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী আতিকুল ইসলাম নৌকা প্রতীক পেয়েছেন। আর বিএনপি প্রার্থী তাবিথ আউয়াল পেয়েছেন ধানের শীষ প্রতীক।

শুক্রবার (১০ জানুয়ারি) সকাল সাড়ে ৯টা থেকে ১০টা পর্যন্ত রাজধানীর আগারগাঁওয়ের জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউটে (এনআইএলজি) ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেয়া হয়। প্রতীক বরাদ্দ দিয়েছেন উত্তর সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম।

প্রতীক বরাদ্দ শেষে রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম বলেন, নির্বাচন একটা উৎসব। আজ থেকে ভোটের যুদ্ধ চলে যাচ্ছে মাঠে। এই মাঠকে কোনো ক্রমেই আমরা ঘোলাটে করতে দেব না। এটাকে কোনো ক্রমেই সংঘর্ষে রূপ নিতে দেব না, মলিন হতে দেব না।

অন্যদিকে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) নির্বাচনে নৌকা প্রতীক পেয়েছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। আর ধানের শীষ প্রতীক পেয়েছেন বিএনপির প্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেন। প্রতীক পাওয়ায় এখন থেকে তাদের নির্বাচনী প্রচারে বাধা কাটল।

শুক্রবার (১০ জানুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে রাজধানীর গোপীবাগ রোডের সাদেক হোসেন খোকা কমিউনিটি সেন্টারের ডিএসসিসির রিটার্নিং কর্মকর্তার অস্থায়ী কার্যালয় থেকে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেন রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেন।

ধানের শীষ প্রতীক নেন প্রকৌশলী ইশরাক। আর আওয়ামী লীগের প্রার্থী শেখ ফজলে নূর তাপসের পক্ষে প্রতীক নেন ব্যারিস্টার আলী আসিফ খান।

এ সময় রিটার্নিং কর্মকর্তা বলেন, এখন থেকে সকল প্রার্থীরা নিয়ম মেনে প্রচার প্রচারণা করতে পারবেন। মাইকে প্রচার করা যাবে তবে দুপুর ২টা থেকে রাত ৮টার মধ্যে তা শেষ করতে হবে। প্রচারণার সময় কোনো প্রার্থী বা প্রার্থী পক্ষের লোকজন যেন কোনো মানুষকে উত্যক্ত না করে। প্রচারণার নামে মানুষকে বিরক্ত করা যাবে না। বিশেষ করে ধর্মীয় অবমাননা করা যাবে না।

আগামী ৩০ জানুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এবার প্রথম দুই সিটির সব কেন্দ্রে ইভিএম (ইলেকট্রনিক ভোটিং মেশিন) পদ্ধতিতে ভোটগ্রহণ হচ্ছে।

HostGator Web Hosting