| |

সর্বশেষঃ

  • মুজিব বর্ষ

রোববার বিশ্ব ইজতেমার আখেরী মোনাজাত

আপডেটঃ 6:21 pm | January 11, 2020

নিজস্ব প্রতিবেদক : ঈমান ও আখলাকসহ ইসলামের বিভিন্ন বিষয়ের ওপর পবিত্র কুরআন ও হাদিসের আলোকে আলোচনা আর ইবাদত বন্দেগীর মাধ্যমে জীবন জীবিকা পরিচালনা করার ওপর গুরুত্বারোপ করে বিশ্ব ইজতেমার দ্বিতীয় দিন অতিবাহিত হয়েছে।
প্রথম পর্বের আখেরী মোনাজাত আগামীকাল রোববার দিনের প্রথম প্রহরে অনুষ্ঠিত হবে। আখেরী মোনাজাতে শরিক হতে আজ শনিবার থেকেই রাজধানীর আশ-পাশের এলাকা থেকে হাজার হাজার ধর্মপ্রাণ মুসল্লি ইজতেমা ময়দানে এবং পার্শ্ববর্তী এলাকায় অবস্থান নিয়েছেন।
আগামী ১৭ জানুয়ারি দ্বিতীয় পর্বের ইজতেমা শুরু হয়ে ১৯ জানুয়ারি আখেরী মোনাজাতের মাধ্যমে শেষ হবে এবারের বিশ্ব ইজতেমা।
বাসস’র গাজীপুর সংবাদদাতা জানান, আজ বাদ ফজর থেকে পবিত্র কুরআন ও হাদিসের আলোকে ঈমান ও আখলাকসহ ইসলামের বিভিন্ন বিষয়ের ওপর বয়ান করেন ভারতের মাওলানা আব্দুর রহমান। অন্যান্য বছরের ন্যায় এবারের ইজতেমায় হাজার হাজার মুসল্লি ইজতেমায় অংশগ্রহণ করায় মূল ইজতেমা ময়দান ছাড়িয়ে সড়ক-মহাসড়কের আশপাশে এবং ব্যক্তি মালিকানাধীন প্রতিষ্ঠানে আশ্রয় নিয়েছেন। বৈরী আবহাওয়া উপক্ষো করে ধর্মীয় আলোচনা শুনছেন দেশ-বিদেশের ধর্মপ্রাণ মুসল্লিরা। ভারতসহ অর্ধশতাধিক দেশের দুই হাজার বিদেশি মেহমান ইতিমধ্যে ইজতেমা ময়দানে উপস্থিত হয়েছেন। দ্বিতীয় দিনে শুধু তাবলিগ কর্মকা-ের ওপর আলোচনা এবং জোটবন্দি হয়ে তাবলিগের ওপর আলোচনাকে গুরুত্ব দেয়া হচ্ছে।
আখেরি মোনাজাত উপলক্ষে আজ মধ্যরাত থেকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের এয়ারপোর্ট থেকে জয়দবেপুর চৌরাস্তা,ঢাকা-সিলেট সড়কের গাজীপুর সদরের মীরেরবাজার থেকে টঙ্গী ও আব্দুল্লাহপুর-আশুলিয়া সড়কের আব্দুল্লাহপুর থেকে বাইপাস সড়ক পর্যন্ত যান চলাচল বন্ধ থাকবে। আখেরি মোনাজাত উপলক্ষে বিশেষ ট্রেন সার্ভিসের ব্যবস্থা করা হয়েছে। এছাড়া সব আন্তঃনগর এক্সপ্রেস ট্রেন টঙ্গীতে যাত্রাবিরতি করছে বলে জানিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।
ইজতেমার আয়োজকরা জানান, আজ শনিবার বাদ জোহর মাওলানা ইসমাইল, বাদ আসর ভারতীয় মাওলানা জুহাইরুল হাসান এবং বাদ মাগরিব মাওলানা ইবরাহিম দেওলা বয়ান করবেন।
ইজতেমার সার্বিক নিরাপত্তায় সাড়ে ৮হাজার পুলিশের পাশাপাশি র‌্যাব ও অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছেন।
উত্তরা থেকে বাসস সংবাদদাতা জানান, ইজতেমায় এসে শুক্রবার রাতে আরও চার মুসল্লি ইন্তেকাল করেছেন। এবারের বিশ্ব ইজতেমায় যোগ দিতে আসা এ পর্যন্ত ৯ জন মুসল্লি ইন্তেকাল করেছেন। আগামীকাল রোববার ভোর ৫টা থেকে বিমানবন্দর-গাজীপুরের জয়দেবপুর, চৌরাস্তা, মিরেরবাজার-টঙ্গী, আবদুল্লাপুর থেকে বাইপাস সড়কে আশুলিয়ায় ব্যারিকেড দিয়ে ইজতেমাসংলগ্ন এলাকায় যান চলাচল বন্ধ রাখা হবে গাজীপুর মেট্রোপলিটান পুলিশ কর্তৃপক্ষ জানিয়েছে।

HostGator Web Hosting