| |

সর্বশেষঃ

  • মুজিব বর্ষ

মুক্তিযোদ্ধা ও সাংবাদিক হারুন হাবীব জীবন্ত কিংবদন্তি : তথ্য প্রতিমন্ত্রী

আপডেটঃ ২:৪৮ অপরাহ্ণ | জানুয়ারি ১২, ২০২০

জামালপুর প্রতিনিধি : জামালপুরের সন্তান বরেণ্য সাংবাদিক, বাংলা একাডেমি সাহিত্য পুরস্কারপ্রাপ্ত লেখক ও মুক্তিযোদ্ধা হারুন হাবীবকে সংবর্ধনা দিয়েছে জামালপুরের ভাষা ও মুক্তিসংগ্রাম গবেষণা কেন্দ্র। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান বলেন, ‘হারুন হাবীব একজন জীবন্ত কিংবদন্তী। তাকে সংবর্ধনা দিতে পেরে আমরা নিজেরাই সংবর্ধিত হয়েছি। এই গুণী মানুষটি শুধু জামালপুরের কৃতি সন্তানই নয়, গোটা বাংলাদেশের অহংকার এবং মুক্তিযুদ্ধের ইতিহাসের বিশাল এক অংশ হয়ে আছেন।’

শনিবার (১১ জানুয়ারি) সন্ধ্যায় জামালপুর পাবলিক লাইব্রেরিতে এই সংবর্ধনা অনুষ্ঠান হয়। সেখানে দিনব্যাপী সাংবাদিক হারুন হাবীবের তোলা মুক্তিযুদ্ধের আলোকচিত্র ও তার লেখা গ্রন্থ প্রদর্শন করা হয়।
নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবীত করার জন্য মুক্তিযুদ্ধ নিয়ে আরও বেশি কাজ করতে সাংবাদিক হারুনকে অনুরোধ জানান তথ্য প্রতিমন্ত্রী।

এ সময় সংবর্ধিত অতিথি মুক্তিযোদ্ধা হারুন হাবীব বলেন, ‘আমি এই মাটির সন্তান। তাই সংবর্ধনা আমার প্রত্যাশার বিষয় নয়। আমার মূল উদ্দেশ্য নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধকালীন আলোকচিত্র তুলে ধরে তাদের চেতনাকে শাণিত করা।’ তিনি বলেন, ‘মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু এবং জয় বাংলা স্লোগানবিরোধী ব্যক্তি ও গোষ্ঠী বাংলাদেশবিরোধী চেতনাকেই লালন করে থাকে। যে কেউ যে কোনও দলের বা সরকারের সমালোচনা করতে পারে, কিন্তু বাংলাদেশের অস্তিত্বের সঙ্গে মিশে থাকা ওই তিনটি শব্দকে অস্বীকার করার অধিকার কারও নেই।’
অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, জামালপুর সদর আসনের সংসদ সদস্য প্রকৌশলী মো. মোজাফফর হোসেন, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ কবীর উদ্দিন, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা খন্দকার আব্দুল্লাহ আল মাহমুদ, জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ, সহ-সভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা প্রমুখ।

HostGator Web Hosting