| |

সর্বশেষঃ

  • মুজিব বর্ষ

সীমান্তে হত্যাকাণ্ড নিয়ে বাংলাদেশ উদ্বিগ্ন : পররাষ্ট্রমন্ত্রী

আপডেটঃ ২:৫৩ অপরাহ্ণ | জানুয়ারি ১২, ২০২০

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ ও ভারত সীমান্তে হত্যাকাণ্ড নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

তিনি বলেছেন, ভারত-বাংলাদশ সীমান্তে হত্যাকাণ্ড শূন‌্যের কোঠায় নামিয়ে আনতে দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে বৈঠক হয়েছে। তারা এ হত্যাকাণ্ড বন্ধে পদক্ষেপও নিয়েছে। তবু হত্যাকাণ্ড ঘটছে। সীমান্তে হত্যাকাণ্ড নিয়ে আমরা উদ্বিগ্ন। একজন নাগরিকও যেন হত্যার শিকার না হন, সেটি আমরা ভারতকে জানিয়েছি।

রোববার পররাষ্ট্র মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংযুক্ত আরব আমিরাত সফর বিষয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

কাশ্মীরি শিক্ষার্থীদের বাংলাদেশ ভিসা দিচ্ছে না বলে ভারতীয় গণমাধ্যম যে খবর দিয়েছে, তা মিথ্যা বলে দাবি করেছেন পররাষ্ট্রমন্ত্রী। এ বিষয়ে তিনি বলেন, এ ধরনের কোনো ঘটনা ঘটেনি। আমরা সবাইকে ভিসা দিচ্ছি।

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর ভারত সফর বাতিলের বিষয়ে জানতে চাইলে ড. মোমেন বলেন, ভারতের গণমাধ্যম এ বিষয়ে যে খবর দিয়েছে, সেটাও ঠিক নয়। আরব আমিরাত সফরের কারণে তিনি সেখানে যাচ্ছেন না। আর এটা কোনো দ্বিপাক্ষিক সফরও নয়।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন ও মন্ত্রণালয়ের মেরিটাইম অ্যাফেয়ার্স ইউনিটের প্রধান অবসরপ্রাপ্ত রিয়ার অ্যাডমিরাল খুরশেদ আলম।

প্রসঙ্গত, সংযুক্ত আরব আমিরাতের ক্রাউন প্রিন্স শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ানের আমন্ত্রণে তিন দিনের সরকারি সফরে সে দেশে যাচ্ছেন প্রধানমন্ত্রী।

HostGator Web Hosting