| |

সর্বশেষঃ

  • মুজিব বর্ষ

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের ভ্রাম্যমাণ আদালতে ৪ মামলা : ৩৫ হাজার টাকা জরিমানা

আপডেটঃ ৯:৪৩ অপরাহ্ণ | জানুয়ারি ১৩, ২০২০

মোঃ রাসেল হোসেন, ময়মনসিংহ প্রতিদিন ডটকম : ময়মনসিংহ সিটি কর্পোরেশনের উদ্যোগে চলমান ভ্রাম্যমাণ আদালতে নগরীর প্রাণকেন্দ্র মেছুয়া বাজারে অভিযান পরিচালনা হওয়ায় নগরবাসি অভিনন্দন জানিয়েছে। পরিচ্ছন্ন নগরী গড়ার উদ্যোগে মসিকের এই অভিযান সোমবার নগরীর মেছুয়া বাজারে বিভিন্ন রাস্তার উপর অবৈধ দোকানপাট, ত্রিপল টানিয়ে স্থাপনা বাড়িয়ে রাস্তারজুড়ে ব্যবসা প্রতিষ্ঠান, হোটেল রেস্তোরার চুলা রাস্তায় রেখে রান্নাবান্না করা, ফুটপাতের উপর চাউলের বস্তা রেখে জায়গা দখল করে রাখা এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় বিভিন্ন প্রতিষ্ঠানের নামে ৪টি মামলা দায়ের এবং ৩৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
এছাড়া অন্যান্য দোকানদারকে তাদের নিজ দায়িত্বে অবৈধ স্থাপনা সরিয়ে নেওয়ার নির্দেশ দিয়ে সর্তকতা জারী করা হয়। এর পরও যদি এ সব দোকানী ও প্রতিষ্ঠানগুলো অবৈধ স্থাপনা অপসারণ না করে তাহলে পরবর্তীতের আবারো ভ্রাম্যামাণ আদালতের মাদ্যমে জেল জরিমানা করা হবে।


সিটি কর্পোরেশনের ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রাজীব উল আহসান এ অভিযান পরিচালনা করেন। এসময় খাদ্য ও সেনিটেশন কর্মকর্তা দীপক মজুমদার, খাদ্য ও সেনেটারী ইন্সপেক্টর জাবেদ হোসেন, স্বাস্থ্য সুপারভাইজার আব্দুর রহমান সুরুজ, পেশকার সিদ্দিকুর রহমানসহ পুলিশ সদস্য ও পরিচ্ছন্ন কর্মীরা সাথে ছিলেন। এদিকে মসিকের মেয়র ইকরামূল হক টিটু সম্প্রতি এক সভায় সংবাদকর্মীদের অবহিত করেন, মুজিববর্ষ উপলে সিটি কর্পোরেশন সবুজ বাসযোগ্য নগরী গড়তে বদ্ধ পরিকর।

এ লে সারা শহরে পরিচ্ছন্নতার পাশাপাশি অবৈধ, ফুটপাতমুক্ত ও রাস্তা জবর দখল ঠেকাতে সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে নিয়মিত অভিযান পরিচালনা করা হচ্ছে। অচিরেই আরো একজন নির্বাহী ম্যাজিষ্ট্রেট এ অভিযানেযুক্ত হবেন। এর পরই অভিযানের মাত্রা আরো বৃদ্ধি পাবে। মেয়র আরো বলেন, প্রথশ প্রথশ অভিযান। অনেককে সতর্ক করা হচ্ছে। অনেকেেত্র যতসামান্য জরিমাণা করা হচ্ছে। দ্বিতীয়দফায় অভিযানকালে আইনের মধ্যেই কঠোর হয়ে জরিমানার পরিমাণ বাড়ানো হবে।

HostGator Web Hosting