| |

সর্বশেষঃ

হ্যারি ও মেগানের আর্থিক স্বাধীনতার সিদ্ধান্তে সম্মত রানি

আপডেটঃ 3:25 pm | January 14, 2020

আন্তর্জাতিক ডেস্ক : প্রিন্স হ্যারি ও তার স্ত্রী মেগান মার্কেলের আর্থিকভাবে স্বাধীন থাকতে চাওয়ার সিদ্ধান্তে সম্মতি জানিয়েছেন ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ।

সোমবার (১৩ জানুয়ারি) রানির এক বিবৃতির পরিপ্রেক্ষিতে এ সংবাদ জানায় আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

বিবৃতিতে ব্রিটেনের ইতিহাসে দীর্ঘতম সময় সিংহাসনে থাকা ৯৩ বছর বয়সী রানি বলেন, ‘আমার পরিবার এবং আমি হ্যারি ও মেগানের নবীন পরিবার হিসেবে নতুন জীবন শুরু করার ইচ্ছার প্রতি সম্পূর্ণ সমর্থন জানাচ্ছি।’

বিবৃতিতে তিনি আরও বলেন, ‘যদিও আমরা চাই তারা রাজপরিবারের সদস্য হিসেবে দায়িত্ব পালন করুক, তবুও তাদের পরিবারের মূল্যবান অংশ হিসেবে থাকার পাশাপাশি আরও স্বাধীনভাবে জীবন যাপনে তাদের ইচ্ছাকে আমরা সম্মান ও অনুধাবন করছি।’

তবে ভবিষ্যতের জন্য চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে আরও সময় নেওয়ার জন্য হ্যারি ও মেগানকে আহ্বান জানান রানি দ্বিতীয় এলিজাবেথ।

এর আগে ৮ জানুয়ারি (বুধবার) এক যৌথ বিবৃতিতে প্রিন্স হ্যারি ও তার স্ত্রী মেগান মার্কেল রাজপরিবারের বাইরে গিয়ে আর্থিকভাবে স্বাধীন থাকার সিদ্ধান্তের কথা জানান।

বিবৃতিতে তারা বলেন, আমরা রাজপরিবারের জ্যেষ্ঠ সদস্য হিসেবে পদত্যাগ করলেও রানিকে সমর্থন করা অব্যাহত রাখতে চাই। আমরা আর্থিকভাবে স্বাধীন হওয়ার জন্য কাজ করার পরিকল্পনা নিয়েছি।

তারা যুক্তরাজ্য ও উত্তর আমেরিকার মধ্যে সময় ভাগাভাগি করে থাকতে চান বলেও জানিয়েছে ওই বিবৃতিতে।

HostGator Web Hosting