| |

সর্বশেষঃ

  • মুজিব বর্ষ

বাণিজ‌্য মেলায় ছাড়ের মহোৎসব

আপডেটঃ ৬:৫৪ অপরাহ্ণ | জানুয়ারি ২১, ২০২০

নিজস্ব প্রতিবেদক : ২৫ তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ‌্য মেলা প্রায় শেষের দিকে। বিক্রি বাড়াতে তাই মেলার স্টলগুলোতে বিভিন্ন পণ‌্যে ছাড়ের মহোৎসব শুরু হয়েছে।

মেলার শুরুতে যেসব পণ‌্যে পাঁচ থেকে ১০ শতাংশ ছাড় দেওয়া হয়েছিল, তা এখন ২০ থেকে ৫০ শতাংশ পর্যন্ত বৃদ্ধি পেয়েছে।

মঙ্গলবার রাজধানীর শেরে বাংলা নগরে বাণিজ‌্য মেলা ঘুরে এমন দৃশ্যই দেখা গেছে।

মেলা ঘুরে দেখা গেছে, বিভিন্ন ব্রান্ডের ব্লেজারে মেলার প্রথম দিকে গোল্ডেন অফার অর্থাৎ ২০০০ থেকে ২৫০০ টাকায় বিক্রি হচ্ছিল কিন্তু আজ আ আখেরি অফারে চলে এসেছে। ২৫০০ টাকার ব্লেজার এখন মাত্র ১২০০ থেকে ১৬০০ টাকায় বিক্রি হচ্ছে।

নূরজাহান ফ্যাশন তাদের থ্রি-পিসে ৫০ শতাংশ ছাড় দিচ্ছে। মেলার শুরুতে তারা প্রতিটি থ্রি-পিস বিক্রি করেছিল ১৬০০ থেকে ২০০০ টাকায়। এখন বিক্রি করছে ৮০০ থেকে ১০০০ টাকায়।

গৃহস্থালী পণ্য, শিশুদের খেলনা, নারীদের গহনা, নারী-পুরুষের পোশাক এবং খাবার-দাবারসহ সব ধরনের পণ্যে বিশেষ ছাড় দিয়েছে স্টলগুলো।

প্লাস্টিকের স্টলগুলোয় একটি কিনলে একটি ফ্রির অফার চলছে। ‘আমার গৃহস্থালি’ সকল পণ‌্যে দিচ্ছে এক সেট কিনলে ৪০০ টাকা, তিন সেট কিনলে ১০০০ টাকার অফার।

মিল্ক ভিটায় আকর্ষণীয় মুল্য ছাড় চলছে। মিল্ক ভিটার স্টল থেকে কেউ যদি ১০০০ টাকার পণ‌্য কিনলে ঘি, ক্যান্ডি চকলেট ও মিল্ক ভিটার গুঁড়ো দুধ ফ্রি দিচ্ছে। এছাড়াও বিভিন্ন পণ‌্যে দিচ্ছে নানা অংকের মূল্য ছাড়।

নাদিয়া ফার্নিচার সকল পণ‌্যে ১৫ শতাংশ ছাড় দিচ্ছে যা মেলার শুরুতে ছিল ১০ শতাংশ৷

বেঙ্গল প্লাস্টিকের স্টলের সেলস-এ থাকা সানজিদা শারমিন বলেন, ‘সকল পণ‌্যে ১০ শতাংশ ছাড় ছাড়াও দুই হাজার থেকে ১০ হাজার টাকার পণ‌্য কিনলে ১২ শতাংশ ছাড়। আর ১০ হাজারের অধিক টাকার পণ‌্য কিনলে পাবেন ১৫ শতাংশ ছাড়।’

আখতার ফার্নিচারের কর্মকর্তা মো. আব্দুল মালেক তুর্য জানান, বিভিন্ন পণ‌্যে ১০ থেকে ১৫ শতাংশ ছাড় দিচ্ছেন তারা।

খুচরা স্টলগুলোর একটি পণ্য কিনলে ১০টি ফ্রি’র অফার চলছে। অর্থাৎ একটি ২১ হাজার ৫০০ টাকার ওভেন কিনলে সাথে টিভি, হটপট, রুটি মেকারসহ ১০টি পণ্য ফ্রি দিচ্ছে তারা। প্রায় একই ধরনের পণ্য ১০টি ফ্রি দেয়া হচ্ছে একটি ২২ হাজার টাকা দামের ইলেক্ট্রিক চুলা কিনলে। যারা মেলায় এই অফারটি গ্রহণ করবে, তাদের বাসায় গিয়ে চুলাসহ সব ধরনের পণ্য পৌঁছে দেওয়া হচ্ছে।

শিশুদের খেলনার দোকানগুলোতে চলছে ২৫ থেকে ৩০ শতাংশ ছাড়। আবার কিছু কিছু বিদেশি স্টলে বাচ্চাদের খেলনায় দিচ্ছে একটি কিনলে একটি ফ্রির অফার।

HostGator Web Hosting