| |

সর্বশেষঃ

  • মুজিব বর্ষ

পাঁচ দিনে ৪ ট্রেন দুর্ঘটনা : ময়মনসিংহে রেলওয়ের প্রতিনিধিদল

আপডেটঃ ৬:৫৪ অপরাহ্ণ | জানুয়ারি ২১, ২০২০

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ প্রতিদিন ডটকম : ময়মনসিংহে পাঁচ দিনের মধ‌্যে চারটি ট্রেন দুর্ঘটনা ঘটেছে। দুর্ঘটনার কারণ অনুসন্ধানে ময়মনসিংহে এসেছে রেলওয়ের প্রতিনিধিদল।

মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত তারা অনুসন্ধান চালাবেন বলে জানিয়েছেন ময়মনসিংহ রেলওয়ের নির্বাহী প্রকৌশলী সুকুমার বিশ্বাস।

তিনি বলেন, রেলওয়ের সদর দপ্তরের প্রকৌশলী তানভীরুল ইসলামের নেতৃত্বে সাত-আটজনের একটি দল ময়মনসিংহে এসেছে। ওই টিম বর্তমানে গৌরীপুরে অবস্থান করছে।

কী কারণে বার বার ট্রেন দুর্ঘটনা ঘটছে, এ প্রশ্নের জবাবে তিনি বলেন, অনুসন্ধান চলছে। পরে বিস্তারিত জানানো হবে।

সোমবার বিকেল পৌনে ৪টার দিকে জারিয়া থেকে ময়মনসিংহগামী জারিয়া লোকাল ট্রেনের ইঞ্জিন শম্ভুগঞ্জ রেলস্টেশনে লাইনচ্যুত হয়। রাত ৮টায় দুর্ঘটনাকবলিত ইঞ্জিন উদ্ধারের ৪ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

এর আগে আন্তঃনগর বিজয় এক্সপ্রেস ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ার কারণ অনুসন্ধানে রেলওয়ের পরিবহন কর্মকর্তা রেজাউল করিমকে প্রধান করে চার সদস্যের কমিটি গঠন করা হয়। কমিটির অপর সদস্যরা হলেন- সিগন্যাল বিভাগের কর্মকর্তা সানোয়ার হোসেন, সহকারী প্রকৌশলী সুকুমার রায় ও এএমআই কর্মকর্তা সাজিদ হাসান নির্জন। এ কমিটি শুক্রবার ঘটনাস্থল পরিদর্শন করে। তবে দুর্ঘটনার কারণ খুঁজে পাননি তারা।

গত শনিবার রেল দুর্ঘটনার কারণ জানতে ঢাকায় তলব করা হয় গৌরীপুর রেলওয়ের সিএসএম আবদুল কাদির, পয়েন্টম্যান ইসমাইল হোসেন ও সিগন্যাল খালাসি জেসমুন আরিফ তৌফিককে।

HostGator Web Hosting