| |

সর্বশেষঃ

  • মুজিব বর্ষ

বইমেলায় ফুরফুরে মনে সাহিত্যপ্রেমীরা

আপডেটঃ ৩:০৫ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ০৫, ২০২০

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক : বাংলা একাডেমি চত্বরে চলছে অমর একুশে বইমেলা ২০২০। মেলায় শিশু-কিশোর, তরুণ-তরুণী আর অশীতিপর বৃদ্ধ সাহিত্যপ্রেমীদের ভিড় বাড়ছে। কেউ পাঞ্জাবি-ফতোয়া, কেউ শাড়ি, বাটিক কাপড়ের পোশাক পরে আসছেন। তরুণীরা মাথায় কালো-লাল টিপ পরছেন; হাতে রেশমি চুড়ি আর মাথায় ফুলের টায়রা পরে আসছেন। মেলায় এসে তাদের মন ফুরফুরে হয়ে যাচ্ছে।

মঙ্গলবার বিকেলে মেলায় গিয়ে দেখা যায়, মেলায় পথে পথে প্রিয় লেখক আর বই নিয়ে অনেকের আগ্রহ। অনেকে ভিড় জমান পছন্দের স্টলে।

কিশোরগঞ্জ থেকে আসা দুইজন পাঠক বলেন, একটি বইমেলা শেষ হওয়ার পর আরেকটা বই মেলার অপেক্ষায় থাকি। সারাবছরই যদি সোহরাওয়ার্দী উদ্যানে বইমেলা থাকতো, কতই না ভালো হতো। মেলায় এলে মন ফুরফুরে হয়ে যায়।

অশীতিপর বৃদ্ধ হাবিবুর রহমান বলেন, বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় প্রতিদিন একবার করে হলেও বন্ধু-বান্ধবদের নিয়ে বইমেলায় আসতাম। এখন বন্ধুবান্ধব সব বুড়ো হয়ে গেছে। একেকজন একেক জায়গায় আছে। তাই প্রতিবছর একবার হলেও বউকে নিয়ে মেলায় ঘুরতে আসি। বইমেলায় এলে আগের দিনের কথা বেশ মনে পড়ে।

সাঁকোবাড়ি প্রকাশনার প্রকাশক খায়রুল বাশার বলেন, এবারের বইমেলায় কেমন জানি বেশি আনন্দ লাগছে। নিজের স্টলে বসে না থেকে বাইরে ঘুরতে মন চাচ্ছে। নতুন বই কিনে পড়তে ইচ্ছে হচ্ছে।

বইমেলা আয়োজন কমিটির সদস্য সচিব জালাল আহমেদ বলেন, এবারের বইমেলায় শুরুতেই ব্যাপক সাড়া পাচ্ছি। আজকে ৮১টি নতুন বই এসেছে। সব মিলিয়ে তিনদিনে ১২১টি নতুন বই বইমেলায় যুক্ত হয়েছে। শেষ পর্যন্ত নতুন বইয়ের সংখ্যা কয়েক হাজার ছাড়িয়ে যাবে।

HostGator Web Hosting