| |

সর্বশেষঃ

দুইদিন ব্যাপী প্রশিক্ষন কর্মশালার সমাপনী

সংবাদ কর্মীরা মাঠে থাকলে সমাজের অনেক উপকার হয় : ডিআইজি ব্যারিষ্টার হারুন-অর-রশিদ

আপডেটঃ 11:30 pm | February 09, 2020

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ প্রতিদিন ডটকম : ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি ব্যারিষ্টার হারুন-অর-রশিদ বলেছেন, সংবাদ কর্মীরা মাঠে থাকলে সমাজের অনেক উপকার হয়। গতকাল দুইদিন ব্যাপী প্রশিক্ষন কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
নিউজ নেটওয়ার্ক ও বাংলাদেশ ক্যানাডিয়ান হাই কমিশনের যৌথ আয়োজনে ময়মনসিংহ, নেত্রকোণা ও শেরপুর জেলা হতে প্রকাশিত দৈনিক পত্রিকার সম্পাদকদের নিয়ে “ধর্মীয় স্বাধীনতা ও শান্তিরক্ষায় সাংবাদিকদের সক্ষমতা উন্নয়ন” বিষয়ক দুইদিন ব্যাপী কর্মশালা গতকাল রবিবার ছিল সমাপনী পর্ব।
সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নিউজ নেটওয়ার্ক এর সম্পাদক ও প্রধান নির্বাহী কর্মকর্তা শহিদুজ্জামান।
প্রধান অতিথি আরো বলেন, উন্নত-সমৃদ্ধ রাষ্ট্র গঠনে মিডিয়ার গুরুত্ব অপরিসীম। মিডিয়া ও পুলিশ প্রশাসনের সম্পর্ক অত্যন্ত ঘনিষ্ঠ। এদেশ সকল ধর্ম-বর্ণ মানুষের জন্য। একক কোন ধর্মের লোকজনের জন্য একটি রাষ্ট্র হতে পারে না। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সকল ধর্মমতের মানুষদের নিয়ে মুক্তিযোদ্ধের চেতনায় একটি সমৃদ্ধশালী উন্নত রাষ্ট্রগঠনের লক্ষ্যে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। যেখানে মুক্ত সমাজ ব্যবস্থা থাকবে, ধর্ম-বর্ণের বিদ্বেষ থাকবে না। প্রত্যেকে যার যার ধর্মকে বিশ্বাস করে অপরের ধর্মের প্রতি সহানুভূতিশীল হতে হবে।
তিনি আরও বলেন, সমাজ থেকে সন্ত্রাস, জঙ্গীবাদ ও মাদকের মত অপরাধগুলোকে চিরতরে নির্মূল করতে হবে। এরজন্য আমাদের মিডিয়ার সহযোগিতা দরকার। সংবাদ কর্মীরা মাঠে থাকলে সমাজের অনেক উপকার হয়। যুবসমাজকে ধ্বংসের হাত থেকে রক্ষা করতে মাদক নির্মূলে পুলিশ প্রশাসন এখন যুদ্ধ অবস্থায় কাজ করে যাচ্ছে।
অনুষ্ঠানে অন্যানের মধ্যে বক্তব্য রাখেন রিসোর্স পার্সন জিয়াউদ্দিন, অধ্যাপিকা রেবেকা ইয়াসমিন, অধ্যাপক এড. আব্দুর রাজ্জাক, মোঃ জিয়া উদ্দিন আহম্মেদ, আতাউল করিম খোকন ও ময়মনসিংহ প্রেসক্লাব সাধারণ সম্পাদক অমিত রায়।
অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন মীর গোলাম মোস্তফা। কর্মশালায় ময়মনসিংহ, নেত্রকোণা ও শেরপুরের দৈনিক পত্রিকার ২৫ জন সম্পাদক নির্বাহী সম্পাদক ও বার্তা সম্পাদক অংশগ্রহণ করেন।

HostGator Web Hosting