| |

সর্বশেষঃ

  • মুজিব বর্ষ

খালেদার আবেদন জানা নেই : স্বরাষ্ট্রমন্ত্রী

আপডেটঃ ৪:২৩ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ১৬, ২০২০

নিজস্ব প্রতিবেদক : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, কারাবন্দি দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির জন্য বিএনপি ও তার পরিবার কোথায় আবেদন করেছে তা জানা নেই। তবে প্যারোলের আবেদন আদালত না হয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে করতে হয়।

রোববার দুপুরে রাজধানীতে এক অনুষ্ঠান শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

সিডনি ইন্টারন্যাশনাল স্কুলের গুলশান শাখার উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নে মন্ত্রী বলেন, রোববার পর্যন্ত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে কোনো আবেদন আসেনি। বিএনপি কোথায় আবেদন করেছে তা জানা নেই। খালেদা জিয়া দুর্নীতি মামলায় আদালতের আদেশে সাজাপ্রাপ্ত হয়ে কারাগারে আছেন। কোনো আবেদন করতে হলে আদালতের মাধ্যমেই করতে হবে। তারপর সরকারের বিষয়টি আসবে।

সাংবাদিকদের অপর প্রশ্নে মন্ত্রী বলেন, খালেদা জিয়ার মুক্তির বিষয় সম্পূর্ণ আদালতের এখতিয়ার। এ বিষয়ে সরকারের করার কিছুই নেই। সরকার শুধু পারে আইনানুগ প্রক্রিয়াকে সহযোগিতা করতে। আবার এটি কোনো রাজনীতিক মামলাও না। দুর্নীতির মামলা। যেটি সরকারের ওপর বর্তায় না।

এর আগে মঙ্গলবার খালেদা জিয়ার ছয় স্বজন তাকে হাসপাতালে দেখে আসেন। বেরিয়ে এসে তারা জানান, খালেদা জিয়ার চিকিৎসার জন্য তারা বিদেশ নিয়ে যেতে চান। এ জন্য প্যারোলে মুক্তি দিলে তাতে তাদের আপত্তি থাকবে না। তবে এ বিষয়ে দল থেকে এখনও কোনো বক্তব্য আসেনি।

প্রসঙ্গ, ২০১৮ সালেরে ৮ ফেব্রুয়ারি থেকে দুর্নীতির দুই মামলায় ১৭ বছর সাজাপ্রাপ্ত হয়ে কারাগারে রয়েছেন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। এরই মধ্যে তার কারাজীবনের দুই বছর কেটে গেছে।

HostGator Web Hosting