| |

সর্বশেষঃ

  • মুজিব বর্ষ

মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রী মুহিদ্দিন

আপডেটঃ ৬:৩৫ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ২৯, ২০২০

আন্তর্জাতিক ডেস্ক : মাহাথির মোহাম্মদের প্রধানমন্ত্রীর পদে ফের জোটের প্রার্থীতার ঘোষণার কয়েক ঘন্টার মাথায় প্রিবুমি বেরাসাতু মালয়েশিয়ার প্রেসিডেন্ট মুহিদ্দিনকে দেশটির নতুন প্রধানমন্ত্রী হিসেবে ঘোষণা করেছেন মালয়েশিয়ার রাজা। স্থানীয় সময় শনিবার সকালে এ ঘোষণা দেন তিনি।

রাজকীয় হিসাবাধ্যক্ষ আহমাদ ফাদিল শামসুদ্দিন এক বিবৃতিতে বলেছেন, ‘সব দলের নেতা ও স্বতন্ত্র এমপিদের মতামত বিবেচনা করে মহামান্য রাজা সিদ্ধান্ত নিয়েছেন যে এমপি তান স্রি মুহিদ্দিন বিন এমডি ইয়াসিনের ওপর সম্ভবত তাদের আস্থা আছে।’

মালয়েশিয়ার অষ্টম প্রধানমন্ত্রী হিসেবে রোববার স্থানীয় সময় সকালে ১০টা ৩০ মিনিটে মুহিদ্দিন শপথ নেবেন বলেও জানিয়েছেন তিনি।

বিবৃতিতে বলা হয়েছে, ‘রাজা ডিক্রিতে বলেছেন,প্রধানমন্ত্রী নিয়োগ করার প্রক্রিয়া বিলম্বিত হওয়া উচিৎ নয়, কারণ জনগণের উন্নয়ন ও যে দেশকে আমরা ভালোবাসি তার জন্য সরকার প্রয়োজন।’

শনিবার সকালেই মাহাথির জানিয়েছিলেন, তিনি তার সিদ্ধান্ত থেকে সরে এসেছেন। পাকতান হারাপান জোটেই তিনি থাকছেন এবং পার্লামেন্টে সংখ্যগরিষ্ঠ দলের নেতা নির্বাচনে তিনি অংশ নিচ্ছেন।

৯৪ বছরের মাহাথিরের এই ঘোষণার কয়েক ঘন্টার মাথায় রাজার প্রধানমন্ত্রী নির্বাচনে রীতিমতো বিস্মিত হয়েছেন দেশটির রাজনীতিবিদরা। এ ব্যাপারে মাহাথির কিংবা জোটের আরেক শীর্ষ নেতা আনোয়ার ইব্রাহিমের কোনো মন্তব্য এখনো পাওয়া যায় নি।

HostGator Web Hosting