| |

সর্বশেষঃ

ময়মনসিংহে সাত দিনব্যাপী বিভাগীয় বইমেলা শুরু

মানবিক মূল্যবোধ তৈরিতে বইয়ের গুরুত্ব অপরিসীম : সংস্কৃতি প্রতিমন্ত্রী

আপডেটঃ 9:14 pm | March 04, 2020

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ প্রতিদিন ডটকম : ‘মুজিববর্ষের অঙ্গীকার, গ্রামে গ্রামে পাঠাগার’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে ময়মনসিংহে শুরু হয়েছে সাত দিনব্যাপী ময়মনসিংহ বিভাগীয় বইমেলা। প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত এ বইমেলা চলবে। যা শেষ হবে আগামী ১০ মার্চ।

বুধবার (৪ মার্চ) দুপুরে নগরের জিমনেসিয়াম প্রাঙ্গণে বেলুন উড়িয়ে ও ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে এ বইমেলার উদ্বোধন করেন সংস্কৃতি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি।
এর আগে, বইমেলা উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, তরুণ প্রজন্মের ছেলে-মেয়েদের মানবিক মূল্যবোধসম্পন্ন মানুষ তৈরিতে বইয়ের গুরুত্ব অপরিসীম। তাই ভালো বই পড়ার প্রতি ছাত্রছাত্রীদের অনুপ্রাণিত করতে হবে।

ময়মনসিংহ জেলা প্রশাসক (ডিসি) মো. মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) এ এইচ এম লোকমান, জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, অতিরিক্ত জেলা পুলিশ সুপার (প্রশাসন) জয়িতা শিল্পী, জাতীয় গ্রন্থকেন্দ্রের পরিচালক মিনার মনসুর প্রমুখ।

জাতীয় গ্রন্থ কেন্দ্রের উদ্যোগে, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায়, জেলা প্রশাসনের আয়োজনে এবং বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতি ও বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির অংশগ্রহণে মেলায় দেশের খ্যাতনামা প্রকাশনীসহ মোট ৬৩ টি স্টল স্থান পেয়েছে।

HostGator Web Hosting