| |

সর্বশেষঃ

  • মুজিব বর্ষ

করোনাভাইরাস মোকাবেলায় সরকারের সঙ্গে ঐক্যবদ্ধভাবে কাজ করতে সাংবাদিকদের প্রতি তথ্যমন্ত্রীর আহবান

আপডেটঃ ২:৪২ অপরাহ্ণ | মার্চ ২৩, ২০২০

নিজস্ব প্রতিবেদক : করোনাভাইরাস মোকাবেলায় জনগণকে সচেতন করতে সরকারের সঙ্গে ঐক্যবদ্ধভাবে কাজ করতে সাংবাদিকদের প্রতি আহবান জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি।
তিনি সোমবার দুপুরে সচিবালয়ের তথ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) নেতৃবৃন্দের সঙ্গে আয়োজিত এক মতবিনিময় সভায় এ আহবান জানান।
এ সময় বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস)’র ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ, ঢাকা সাংবাদিক ইউনিয়ন(ডিইউজে)’র সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু সহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।
আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক হাছান মাহমুদ সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, ‘‘ আপনাদের অনুরোধ জানাবো, জনগণ ইতোমধ্যে অনেক সচেতন হয়েছে। তবে গ্রামে-গঞ্জে এখনও সচেতনতার অভাব রয়েছে। সবাই যাতে আরো সচেতন হয় সে বিষয়ে আপনারা সরকারের সঙ্গে একত্রিত হয়ে কাজ করবেন।’’
তিনি বলেন, করোনাভাইরাস বৈশ্বিক একটি দুর্যোগ। আপনারা (গণমাধ্যম কর্মী) করোনাভাইরাস নিয়ে অত্যন্ত উদ্যোগী হয়ে নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছেন। জাতিকে সঠিক খাতে প্রবাহিত করার ক্ষেত্রে সাংবাদিকদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ।
হাছান বলেন, আপনারা এক্ষেত্রে ইতোমধ্যে অনেক উদ্যোগী ভূমিকা গ্রহণ করেছেন। আমরা আমাদের মন্ত্রণালয়ের পক্ষ থেকে সাংবাদিক ইউনিয়ন ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলে সাংবাদিকদের পার্সনাল প্রটেকশনের জন্য ব্যবস্থা গ্রহণ করবো।
তিনি বলেন, করোনাভাইরাস একটি বৈশ্বিক দুর্যোগ। এই দুর্যোগকে সম্মিলিতভাবে মোকাবেলা করতে হবে। এখন বাদানুবাদ ও দোষারূপের সংস্কৃতি থেকে আমাদের সকলকে বের হয়ে এসে এই দুর্যোগ মোকাবেলা করা প্রয়োজন।
হাছান বলেন, এখন রাজনীতি করার সময় নয়। সবাই মিলে দুর্যোগ মোকাবেলা করার সময়। সেক্ষেত্রে সরকার নানাবিধ পদক্ষেপ গ্রহণ করেছে। এর পাশাপাশি আরো কিছু পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে।
তিনি বলেন , ‘‘ সংবাদপত্রে দেখতে পেলাম ইতোমধ্যে চীন ও যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসের প্রতিষেধক ওষুধ আবিষ্কার করা হয়েছে বলে দাবী করা হয়েছে। এটি কয়েকদিনের মধ্যে বাণিজ্যিকভাবে উৎপাদনে যাবে। যদি তা হয় তাহলে আমরা ঐক্যবদ্ধভাবে বৈশ্বিক এই দুর্যোগ মোকাবেলা করতে সমর্থ হবো।

HostGator Web Hosting