| |

সর্বশেষঃ

  • মুজিব বর্ষ

২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত বাস চলাচল বন্ধ

আপডেটঃ ১:০৫ অপরাহ্ণ | মার্চ ২৪, ২০২০

নিজস্ব প্রতিবেদক : করোনা পরিস্থিতি মোকাবিলায় আগামী ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সারাদেশে গণপরিবহন চলাচল বন্ধ করা হয়েছে। মঙ্গলবার (২৪ মার্চ) সকালে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ভিডিও বার্তায় গণপরিবহন বন্ধের কথা জানান।

বার্তায় তিনি বলেন, সরকার দেশের মানুষ, যাত্রীসাধারণ, গাড়ির মালিক শ্রমিকসহ সংশ্লিষ্ট সবার জ্ঞাতার্থে জানানো যাচ্ছে আগামী ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল ২০২০ পর্যন্ত সারাদেশে গণপরিবহন লকডাউন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ট্রাক, কাভার্ডভ্যান, ওষুধ, জরুরি সেবা, জ্বালানি, পচনশীল পণ্য পরিবহনে নিষেধাজ্ঞার বাইরে থাকবে। পণ্যবাহী যানবাহনে কোনও যাত্রী পরিবহন করা যাবে না।

বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়শনের সভাপতি রমেশ কান্তি বলেন, ‘আমরা এখনও সরকারের লিখিত কোনও সিদ্ধান্ত পাইনি। যদি সরকার আমাদের এমন কোনও সিদ্ধান্ত দেয় তাহলে অবশ্যই আমরা পরিবহন বন্ধ করে দেবো।’

ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির দফতর সম্পাদক সামদানী খন্দকার বলেন, ‘আমরা এখনও সরকারের কোনও সিদ্ধান্ত পাইনি। সরকারের সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছি। সরকার যদি পরিবহন বন্ধের সিদ্ধান্ত দেয়, অবশ্যই পরিবহন বন্ধ করে দেবো।’

এদিকে, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে রেলওয়ের সব লোকাল ও মেইল ট্রেন বন্ধ ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার (২৪ মার্চ) থেকে এসব ট্রেন চলাচল বন্ধ ঘোষণা করা হয়। রেলওয়ের মহাপরিচালক শামছুজ্জামান বাংলা ট্রিবিউনকে বিষয়টি নিশ্চিত করেন। আর আগামী ২৬ মার্চ থেকে দেশে সব ধরনের ট্রেনের টিকিট বিক্রিও বন্ধ ঘোষণা করা হচ্ছে।

HostGator Web Hosting