| |

সর্বশেষঃ

  • মুজিব বর্ষ

করোনা মোকাবিলায় সবাই একযোগে কাজ করুন : রওশন এরশাদ

আপডেটঃ ১:২১ অপরাহ্ণ | মার্চ ২৪, ২০২০

নিজস্ব প্রতিবেদক : করোনাভাইরাস মোকাবিলায় সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানিয়েছেন বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ।

তিনি করোনাভাইরাসে আতঙ্কিত না হয়ে তা মোকাবিলায় দেশবাসীকে আরো সতর্ক হওয়ার আহ্বান জানান।

সোমবার রওশন এরশাদ বলেন, করোনাভাইরাস নিয়ে ভয় পাবেন না, আতঙ্কিত হবেন না। ভয়ের পরিবর্তে আপনারা সচেতন হোন, নিজে সতর্ক থাকুন, যতটা সম্ভব দূরত্ব বজায় রেখে একা একা নিরাপদে থাকার চেষ্টা করুন। অপরকে সতর্ক করুন।

তিনি বলেন, করোনাভাইরাস মোকাবিলায় সরকার যতটা সম্ভব সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছে। আমরা বিরোধীদলও সরকারের সঙ্গে একযোগে কাজ করছি। এই মুহূর্তে করোনাভাইরাসমুক্ত দেশ গড়তে সবাইকে একযোগে কাজ করতে হবে।

‘জনগণ সচেতন থাকলে এবং সরকারের স্বাস্থ্য সেবা নির্দেশনা মেনে চললে করোনাভাইরাস প্রতিরোধ করা কঠিন কিছু নয়। এটা এমন এক পরিস্থিতি, যাতে কোনভাবেই আতঙ্কিত হওয়া উচিত নয় বরং সচেতন হওয়া প্রয়োজন’, বলেন রওশন।

তিনি বলেন, শুধু করোনাভাইরাস নয়, যেকোনো সংক্রামক প্রতিরোধে দেশের মানুষের স্বাস্থ্য সচেতনতা কম। এক্ষেত্রে করোনাভাইরাস মোকাবিলা ও প্রতিরোধের বিষয়টিকে একটি সফল স্বাস্থ্য আন্দোলনে রূপ দেওয়ার কৌশল হিসেবে নেওয়া যেতে পারে।

বিরোধীদলীয় নেতা বলেন, কভিড-১৯ ভাইরাস অতি দ্রুত ছড়িয়ে পড়ার মধ্য দিয়ে তা বৈশ্বিক মহামারিতে রূপ নিয়েছে। বিশ্ব স্বাস্থ সংস্থার মাপকাঠিতে করোনা সংক্রমণের যে চারটি স্তরের কথা বলা হয়েছে, বাংলাদেশ এর তৃতীয় স্তরে প্রবেশ করেছ। চতুর্থ স্তরটি হল ব্যাপক সংক্রমণ ও মৃত্যু। ঘন জনবসতি, দূর্বল প্রাতিষ্ঠানিক ব্যবস্থা এবং সচেতনহীনতায় বাংলাদেশ এখন ঝুঁকির মুখে।

‘জাতির এ বিপদের মুহূর্তে দুর্যোগ মোকাবিলায় পারষ্পরিক দোষারোপ না করে সমন্বিত উদ্যোগ গ্রহণ করা প্রয়োজন। ’ এক্ষেত্রে জাতীয় পার্টির পক্ষ থেকে সরকারকে সার্বিক সহযোগিতার আশ্বাসও দেন রওশন এরশাদ।

তিনি বলেন, এহেন পরিস্থিতে বিভিন্ন শ্রেণির মানুষ কষ্টে রয়েছেন। অনেককেই বাসা বাড়িতে নিরাপদে থাকতে হচ্ছে। এতে জীবন জীবিকার ওপর নেতিবাচক প্রভাব পড়ছে। পরিস্থিতির শিকার এসব অসহায় মানুষদের প্রয়োজনীয় সরকারি সহযোগিতা দিতে হবে। তিনি সরকারের হস্তক্ষেপ কামনা করে বিপদগ্রস্তদের পাশে থাকার জন্য বিরোধীদলের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।

HostGator Web Hosting