| |

সর্বশেষঃ

করোনা আতঙ্কে ময়মনসিংহ মেডিক্যালে কমেছে রোগী

আপডেটঃ 2:38 pm | March 25, 2020

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ প্রতিদিন ডটকম : করোনাভাইরাসের আতঙ্কের কারণে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের বিভিন্ন বিভাগের প্রায় ৭০ শতাংশ রোগী কমে গেছে। আতঙ্কে রোগীরা নিজেরাই ছুটি নিয়ে বাড়ি ফিরে যাচ্ছেন। মঙ্গলবার (২৪ মার্চ) হাসপাতাল ঘুরে দেখা গেছে অধিকাংশ ওয়ার্ডে ১০-১৫ জন করে রোগী ভর্তি অবস্থায় চিকিৎসা নিচ্ছেন। এরআগে, স্বাভাবিক অবস্থায় ২৪ বেডের একেকটি ওয়ার্ডে কমপক্ষে বিছানাসহ মেঝেতে কমপক্ষে ১০০ থেকে ১২০ জন রোগী চিকিৎসা নিতে দেখা যেতে।

করোনাভাইরাসের কারণে আতঙ্কে রোগী কমে যাওয়ার বিষয়টি নিশ্চিত করে হাসপাতালে উপ-পরিচালক ডা. লক্ষী নারায়ণ মজুমদার জানান, আগে যেখানে প্রতিদিন গড়ে সাড়ে তিন হাজার থেকে চার হাজার রোগী হাসপাতালে ভর্তি থেকে চিকিৎসা নিয়েছেন, সেখানে রোগী কমে মঙ্গলবার হাসপাতালে রোগী ভর্তি আছেন মাত্র এক হাজার ২৭ জন। দিন দিন রোগী আরও কমে আসবে বলেও জানান তিনি।

এদিকে হাসপাতালের ১ নম্বর গাইনি ওয়ার্ডের ইনচার্জ সিনিয়র স্টাফ নার্স আফিয়া খাতুন জানান, স্বাভাবিক অবস্থায় ২৪ বিছানার বিপরীতে প্রতিদিন গড়ে ১০০ থেকে ১২০ জন রোগী ভর্তি থাকতো। করোনা ভাইরাসের আতঙ্কে গত এক সপ্তাহ থেকে রোগী কমতে কমতে মঙ্গলবার ১৫ জন রোগী ভর্তি থেকে চিকিৎসা নিচ্ছেন। আতঙ্কের কারণে রোগীরা নিজেরাই ছুটি নিয়ে বাড়ি ফিরে যাচ্ছেন বলেও জানান তিনি।

হাসপাতালের সিকিউরিটি গার্ড আব্দুল মাজেদ জানান, আগে রোগীর স্বজন ও দর্শনার্থীদের কোনোভাবেই সামাল দেওয়া যেতো না। তবে করোনা ভাইরাসের কারণে হাসপাতালে দর্শনার্থী আসা বন্ধ হয়ে গেছে। প্রয়োজন ছাড়া হাসপাতালে কোনও লোকজন আসছে না বলেও জানান তিনি।

HostGator Web Hosting