| |

সর্বশেষঃ

স্বাস্থ্যমন্ত্রীর দপ্তর কর্মকর্তার করোনায় শনাক্ত

আপডেটঃ 9:22 pm | March 26, 2020

নিজস্ব প্রতিবেদক : করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের দপ্তরের এক কর্মকর্তা। এ তথ্য নিশ্চিত করেছেন স্বাস্থ্য মন্ত্রণালয় ও অধিদপ্তরের একাধিক সূত্র।

বৃহস্পতিবার (২৬ মার্চ) রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা এক অনলাইন সংবাদ সম্মেলনে জানান, গত ২৪ ঘণ্টায় দেশে আরও পাঁচজন করোনায় আক্রান্ত হয়েছেন।

তিনি বলেন, আক্রান্তদের মধ্যে একজন বিদেশ থেকে এসেছেন। তিনজন আগে আক্রান্ত রোগীর সংস্পর্শে থেকে সংক্রমিত হয়েছেন, অন্যজনের তথ্য সংগ্রহের চেষ্টা চলছে।

আর ওই একজনই হচ্ছেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক কর্মকর্তা।

এ বিষয়ে আইইডিসিআরের সংশ্লিষ্ট কর্মকর্তারা স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করেন এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের শীর্ষপর্যায়ের কয়েকজনকে হোম কোয়ারেন্টিনে থাকার নিদের্শ দেন।

এদিকে গত ২৪ ঘণ্টায় আরও ১২৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। সবমিলিয়ে ৯২০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। নতুন করে যাদের নমুনা পরীক্ষা করা হয়েছে, তাদের মধ্যে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন পাঁচজন। ফলে এ ভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ৪৪ দাঁড়িয়েছে। আক্রান্ত ৪৪ জনের মধ্যে নতুন করে আরও চারজন সুস্থ হয়েছেন, অর্থাৎ মোট ১১ জন সুস্থ হয়ে উঠেছেন।

HostGator Web Hosting