| |

সর্বশেষঃ

  • মুজিব বর্ষ

নান্দাইলে কুরআন অবমাননার অভিযোগে চিকিৎসক আটক

আপডেটঃ 6:17 pm | March 31, 2020

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ প্রতিদিন ডটকম : ময়মনসিংহের নান্দাইলে আল-কুরআনকে অবমাননার অভিযোগে লক্ষণ চন্দ্র শিং(৪২)নামে এক কবিরাজি পশু চিকিৎসককে ঘরে আটকে পুলিশের হাতে তুলে দিয়েছে জনতা।

লক্ষণ চন্দ্র শিং নান্দাইল উপজেলার সিংরইল ইউনিয়নের কুচুরি শিং পাড়া গ্রামের মৃত মাখন চন্দ্র শিং এর ছেলে। সে সিংরইল ইউনিয়নের দিলালপুর বাজারে ঘর ভাড়া নিয়ে কবিরাজি পশু চিকিৎসা করে আসছে।

সোমবার (৩০ মার্চ) দিনগত রাত সাড়ে ১০ টার দিকে উপজেলার সিংরইল ইউনিয়নের দিলালপুর বাজারে এ ঘটনা ঘটলে ১১ টার দিকে পুলিশ তাকে আটক করে থানায় নিয়ে আসে। পরে মঙ্গলবার (৩১ মার্চ) সকালে আইনি প্রক্রিয়া শেষে তাকে জেল-হাজতে প্রেরণ করা হয় বলে পুলিশ জানায়।

স্থানীয় সূত্রে জানা যায়, নান্দাইল উপজেলার সিংরইল ইউনিয়নের দিলালপুর বাজারে সোমবার রাত সাড়ে ১০ টার দিকে স্থানীয় এক ব্যক্তি তার দোকানে গিয়ে দেখতে পায় ‘ছোট একটি কুরআন শরীফের উপর পা রেখে সে কবিরাজি কার্যক্রম করছে। এসময় ওই ব্যক্তি বিষয়টি অন্যদের বললে কয়েকজন মিলে তার দোকানে গিয়ে ঘটনার সত্যতা পায়, কেউ কেউ মোবাইল ফোনে ছবি ও ভিডিও করে। তাৎক্ষণিক ঘটনাটি এলাকায় ছড়িয়ে পড়লে হাজার হাজার জনতা এলাকায় একত্রিত হয়ে বিক্ষোভ করতে থাকে।’

পরে বিষয়টি জানতে পেরে পুলিশ ফোর্স সহ দ্রুত ঘটনাস্থলে যান নান্দাইল উপজেলা নির্বাহী অফিসার আব্দুর রহিম সুজন এবং নান্দাইল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মনসুর আহমদ।

পরে অভিযুক্ত ব্যক্তির দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হবে এ বিষয়টি উত্তেজিত জনতাকে বুঝিয়ে অভিযুক্ত লক্ষণকে রাত ১১ টায় নান্দাইল মডেল থানায় নিয়ে আসে পুলিশ।

নান্দাইল মডেল থানার ওসি (তদন্ত) মো. আবুল হাশেম এ সত্যতা নিশ্চিত করে বলেন, ‘আইনি প্রক্রিয়া শেষে মঙ্গলবার (৩১ মার্চ) সকালে তাকে জেল-হাজতে প্রেরণ করা হয়।’

HostGator Web Hosting