| |

সর্বশেষঃ

  • মুজিব বর্ষ

করোনা প্রতিরোধে সব ধরনের উদ্যোগ নিয়েছে সরকার : সমাজকল্যাণ প্রতিমন্ত্রী

আপডেটঃ 6:04 pm | April 02, 2020

নেত্রকোনা প্রতিনিধি : করোনাভাইরাস থেকে মানুষকে রক্ষা করতে সরকার নানা উদ্যোগ নিয়েছে বলে জানিয়েছেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী ও নেত্রকোনা-২ আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু। তিনি বলেন, ‘জনগণকে সচেতন করা এবং করোনায় আক্রান্তদের সুচিকিৎসার জন্য সব ধরনের ব্যবস্থা নিয়েছে সরকার।’

বৃহস্পতিবার (২ এপ্রিল) দুপুরে নিজ সংসদীয় এলাকা বারহাট্টা উপজেলায় ক্যানসার ও কিডনি রোগীদের চিকিৎসার জন্য আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বারহাট্টা উপজেলা পরিষদের হলরুমে উপজেলা সমাজসেবা অফিস অনুষ্ঠানের আয়োজিত করে।

প্রতিমন্ত্রী আরও বলেন, ‘দেশের আটটি বিভাগে ইতোমধ্যেই করোনাভাইরাস পরীক্ষা শুরু হয়েছে। জেলা পর্যায়েও সর্দি-কাশির স্যাম্পল সংগ্রহ আজ থেকে শুরু হয়েছে। এতে করে বেশি সংখ্যক ব্যক্তির অবস্থা পরীক্ষা করা যাবে। এখন আমাদের প্রয়োজন আরও কয়েকদিন নিজ নিজ বাড়িতে সতর্কতার সঙ্গে অবস্থান করা।’

এ সময় তিনি সরকারের পক্ষ থেকে শ্রমজীবী মানুষের জন্য পর্যাপ্ত ত্রাণ কার্যক্রম শুরুর কথা জানান। অনুষ্ঠানে প্রতিমন্ত্রী ১১ জন ক্যানসার আক্রান্ত রোগীর চিকিৎসার জন্য অনুদানের চেক বিতরণ এবং ১৫ জন তৃতীয় লিঙ্গের মানুষের মাঝে আর্থিক সহায়তা প্রদান করেন।

প্রতিমন্ত্রী এ সময় দলীয় নেতাকর্মীদের সতর্ক থাকার পাশাপাশি দরিদ্রদের সহায়তার নির্দেশ দেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে ছিলেন—জেলা সমাজসেবা বিভাগের ডিডি আলাল উদ্দিন, বারহাট্টা উপজেলা পরিষদ চেয়ারম্যান মাঈনুল হক কাশেম, জেলা আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট ইফতেখার উদ্দিন খান, মাজাহারুল ইসলাম, দীপক ধর গুপ্ত, আব্দুল আজিজ, আব্দুল ওয়াহেদ, শহর সমাজসেবা কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুনসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

HostGator Web Hosting