| |

সর্বশেষঃ

  • মুজিব বর্ষ

ঈদে সিনেমা মুক্তি নিয়ে অনিশ্চয়তা

আপডেটঃ 5:37 pm | May 07, 2020

বিনোদন প্রতিবেদক : দরজায় কড়া নাড়ছে ঈদুল ফিতর। প্রতিবছর এই সময়ে ঈদে মুক্তির তালিকায় থাকে ডজন খানেক সিনেমা। প্রচারে ব্যস্ত থাকে সংশ্লিষ্টরা। শেষ মুহূর্তে দীর্ঘ এ তালিকা থেকে তিন-চারটি সিনেমা মুক্তি পায়।

এবারো ঈদে মুক্তির অপেক্ষায় থাকা কয়েকটি সিনেমার নাম শোনা যাচ্ছিল। কিন্তু করোনাভাইরাসের সংক্রমণ রোধে গত ১৮ মার্চ থেকে বন্ধ রয়েছে দেশের সব প্রেক্ষাগৃহ। এমন পরিস্থিতিতে ঈদুল ফিতরে সিনেমা মুক্তি নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা।

এদিকে ব্যবসায়িক কথা চিন্তা করে মার্কেট খুলে দেওয়া হচ্ছে, সে অনুযায়ী সামাজিক দূরত্ব বজায় রেখে হল খুলে দিতে পারে সরকার। এমন সম্ভাবনার কথা বলেছেন প্রযোজক পরিবেশক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু। তিনি রাইজিংবিডিকে বলেন, ‘মার্কেট খুলে দেওয়া হচ্ছে, সিনেমা হলও খুলে দেওয়া হবে হয়তো। সামাজিক দূরত্ব মেনে খোলার অনুমতি হয়তো দিতে পারেন। কিন্তু দর্শকদের হলে ফিরানো মুশকিল হবে। জীবন আগে বিনোদন পরে। করোনার এই পরিস্থিতিতে দর্শক হলে যাবে না।’

তিনি আরো বলেন, ‘দর্শক হলে যাবে না এটা জেনেও কোনো প্রযোজক সিনেমা মুক্তি দিবে বলে আমার মনে হচ্ছে না। দুই থেকে তিন কোটি টাকার সিনেমা কোনোরকম প্রচার ছাড়া এত ঝুঁকি নিয়ে মুক্তি দিবে বলে মনে হচ্ছে না। এজন্য ঈদে সিনেমা মুক্তি নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে।’

করোনা প্রকোপ শুরুর আগে বেশ কিছু সিনেমা মুক্তির প্রচার শুরু করেছিল সংশ্লিষ্টরা। এ তালিকায় রয়েছে—‘বিশ্বসুন্দরী’, ‘ঊনপঞ্চাশ বাতাস’, ‘জ্বীন’, ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ-২’, ‘বান্ধব’, ‘মিশন এক্সট্রিম’, ‘শান’, ‘বিদ্রোহী’, ‘মন দেব মন নেব’, ‘আমার মা’, ‘পরাণ’, ‘বিক্ষোভ’ সহ বেশ কটি সিনেমা। ঈদুল ফিতরে ‘শান’ সিনেমা মুক্তির প্রস্তুতিও নিয়েছিলেন সংশ্লিষ্টরা। কিন্তু সিনেমাটির পরিচালক এম রাহিম জানিয়েছেন, এই পরিস্থিতিতে সিনেমা মুক্তি দিবেন না।

HostGator Web Hosting