| |

সর্বশেষঃ

  • মুজিব বর্ষ

ময়মনসিংহে ঝড়ে অর্ধশতাধিক ঘর লণ্ডভণ্ড

আপডেটঃ 3:17 pm | May 17, 2020

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ প্রতিদিন ডটকম : ময়মনসিংহের তারাকান্দায় প্রচণ্ড ঝড়ে অর্ধতাধিক ঘরবাড়ি লণ্ডভণ্ড হয়ে গেছে। উপড়ে পড়েছে বহু গাছপালা। শনিবার জেলার তারাকান্দা উপজেলার কাকনী ও বানিহালা ইউনিয়নের চার গ্রামে কালবৈশাখী ঝড় এ আঘাত হানে।

স্থানীয়দের ভাষ্য, শনিবার সকালে হঠাৎ প্রচণ্ড ঝড় শুরু হয়। মুহূর্তে ঝড়ের তাণ্ডবে কাকনী ইউনিয়নের কাকনী, পানিহরী, তেউড়কান্দি ও বানিহালা ইউনিয়নের বারইপাড়া গ্রামের শাহিন খান, সুলাইমান, সারোয়ার, জামাল, জলিল, তারা মিয়া, বজলু, কাদের, সাদেক, আব্দুর রশিদ, মিলন, স্বপন, বিল্লাল, হেলিম উদ্দিন, আমিরুলসহ প্রায় ৫০ পরিবারের ঘরবাড়ি ও গাছপালা ঘূর্ণিঝড়ে ভেঙে পড়ে। উড়ে যায় গাছপালা। ক্ষতি হয় আবাদি ফসলের।

ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল হক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা চিত্রা শিকারী। এসময় তারা ক্ষতিগ্রস্ত পরিবারের সঙ্গে কথা বলে তাদের খোঁজ-খবর নেন এবং সহযোগিতার আশ্বাস দেন।

কাকনী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মশিউর রহমান রিপন বলেন, ঝড়ে আমার ইউনিয়নের তিন গ্রামে অনেক ঘরবাড়ি ও গাছপালা বিধ্বস্ত হয়েছে। অনেকের গৃহপালিত পশু-পাখি মারা গেছে। ঘরবাড়ি হারিয়ে অনেকেই খোলা আকাশের নিচে আশ্রয় নিয়েছে। প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের তালিকা করতে বলা হয়েছে।

HostGator Web Hosting