| |

সর্বশেষঃ

বিদেশি বিনিয়োগ আকর্ষণে উদ্যোগ নেওয়া হচ্ছে : বাণিজ্যমন্ত্রী

আপডেটঃ 5:59 pm | May 20, 2020

বিশেষ প্রতিবেদক : করোনা পরবর্তীতে চীন থেকে অনেক বিদেশি বিনিয়োগ অন্যদেশে সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিনিয়োগকারীরা। বিশেষ করে জাপান, কানাডা এবং আমেরিকার অনেক বিনিয়োগকারী সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন। এ অবস্থায় বিদেশি এসব বিনিয়োগ যাতে বাংলাদেশে আনা যার তার জন্য প্রয়োজনীয় ক্ষেত্র তৈরির ওপর গুরুত্বারোপ করা হয়েছে।

বুধবার (২০ মে) বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে দেশের সার্বিক ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগ সংক্রান্ত বিষয়ে ‘বাণিজ্য সহায়ক পরামর্শক কমিটির’ ৭ম বৈঠক অনুষ্ঠিত হয়।

মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অনলাইন বৈঠকে সভাপতিত্ব করেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। এসময় অনলাইনে সংযুক্ত থেকে আলোচনায় অংশ নেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান, এফবিসিসিআই’র সাবেক চেয়ারম্যান শফিউল ইসলাম মহিউদ্দিন, এনবিআর চেয়ারম্যান, বিডা ও বেজা’র নির্বাহী পরিচালক, হাইটেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক, বিজিএমইএ সভাপতি প্রমুখ।

বৈঠকে করোনা পরিস্থিতিতে দেশের ব্যবসা-বাণিজ্যের সার্বিক অবস্থা পর্যালোচনা করে প্রয়োজনীয় উদ্যোগ নিয়ে আলোচনা হয়েছে।

আলোচকরা বিদেশি বিনিয়োগকারীদের বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী করে তুলতে আগে নিজেদের মানসিকতা পরিবর্তনের ওপর জোর দেন।

তারা বলেন, আমাদের দেশে বিনিয়োগের জন্য সব ধরনের সুযোগ সুবিধা রয়েছে। যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন হয়েছে, বিদ্যুৎ সরবরাহ অনেক বেড়েছে। জনশক্তি সমৃদ্ধ একটি দেশে আমরা কেন বিদেশি বিনিয়োগ পাবো না।

HostGator Web Hosting