| |

সর্বশেষঃ

  • মুজিব বর্ষ

করোনা চিকিৎসায় ১ হাজার ‘রেমডেসিভির’ গ্রহণ করল সরকার

আপডেটঃ 2:27 pm | May 21, 2020

নিজস্ব প্রতিবেদক : করোনাভাইরাস প্রতিরোধে কার্যকর ওষুধ ‘রেমডেসিভির’ ১ হাজার পিস গ্রহণ করেছে সরকার। বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস বিনামূল্যে সরকারকে এ ওষুধ প্রদান করে।

বৃহস্পতিবার (২১ মে) দুপুরে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে কভিড-১৯ মেডিসিন গ্রহণ অনুষ্ঠানে বেক্সিমকো ফার্মার ব্যবস্থাপনা পরিচালক নাজমুল হাসান পাপন ‘রেমডেসিভির’ প্রদান করেন।

অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বেক্সিমকো ফার্মার ব্যবস্থাপনা পরিচালকের হাত থেকে ‘রেমডেসিভির’ গ্রহণ করেন। এ সময় তিনি বেক্সিমকো কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। তিনি বলেন, আমি আন্তরিকভাবে ধন্যবাদ জানাই বেক্সিমকোকে। তারা দেশের প্রয়োজনে সবার আগে এগিয়ে এসেছেন।

এ সময় নাজমুল হাসান পাপন বলেন, বিশ্বে করোনার চিকিৎসায় ‘রেমডেসিভির’ কার্যকর হিসেবে প্রমাণিত হয়েছে। আমরা শুধু ওষুধ তৈরি করেছি। সরকারকে দিচ্ছি, মানুষের সেবায় আমরাও পাশে থাকতে চাই। করোনা আক্রান্ত রোগীকে ৬টা থেকে ১০টা ‘রেমডেসিভির’ ইনিজেকশন দিতে হয়। ১টার দাম যদি ১০ হাজার টাকা হয়। তাহলে অন্তত ৬০ হাজার খরচ হয়ে যাবে। আমরা এর জন্য কোনো টাকা নিব না। আমরা আপাতত সরকারকে ১ হাজার রেমডেসিভি বিনামূল্যে দিচ্ছি।

HostGator Web Hosting