| |

সর্বশেষঃ

  • মুজিব বর্ষ

হাতিরঝিলে জনস্রোত,করোনা সংক্রমণের শঙ্কা

আপডেটঃ 6:09 pm | May 26, 2020

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বিনোদন কেন্দ্রগুলো বন্ধ থাকায় ঈদের দিনে হাতিরঝিলে জনস্রোত দেখা গেছে। এতে বেড়েছে করোনা সংক্রমণের শঙ্কা।

রাজধানীতে জাতীয় চিড়িয়াখানা, জাতীয় উদ্যান, শাহবাগের জাতীয় যাদুঘর, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটার, লালবাগ কেল্লা, আহসান মঞ্জিল, শিশুমেলাসহ বিভিন্ন পার্ক এবং সিনেমা হল প্রায় দুই মাস থেকে বন্ধ। ফলে বিনোদন কেন্দ্রের নেই ঈদের সেই কোলাহল এবং আনন্দময় পরিবেশ।

এদিকে ভিন্ন চিত্রের দেখা মেলে হাতিরঝিল এলাকায়। অন্যান্য বিনোদন কেন্দ্র বন্ধ থাকায় মানুষের স্রোত যেন হাতিরঝিল অভিমুখে।

হাতিরঝিল এলাকার বাসিন্দা হৃদয় আলম বলেন, দুইমাস থেকে সবাই ঘরবন্দি অবস্থায় আছি। মনে হচ্ছিলো ঈদের দিনে প্রশান্তির জন্য একটু ঘুরে আসি। তবে এখানে এসে যে মনে হচ্ছে না আসাই ভালো ছিল। দেখা যাচ্ছে তরুণ তরুণীসহ অনেকেই পরিবার নিয়ে ঘুরতে আসছে। এসময় এতে করে করোনা সংক্রমণের ঝুঁকি বাড়ছে বলেও শঙ্কা প্রকাশ করেন তিনি।

এ প্রসঙ্গে হাতিরঝিল থানার ওসি আব্দুর রশিদ বলেন, এই এলাকায় পুলিশের নির্দেশনা ছিলো শারীরিক দূরত্ব, সামাজিক নিরাপত্তা ও স্বাস্থ্যবিধি মেনে চলা। তবে বিনোদন কেন্দ্রগুলো বন্ধ থাকায় এখানে জনসমাগম হয়েছে। আমাদের দায়িত্ব মানুষকে বলা বুঝানো এরপরও যদি মানুষ ঘুরতে আসে তাহলে মারধর করে মানুষকে সরানো সম্ভব ন । এরপরও আমরা জীবনের ঝুকি নিয়ে কোথাও যেনো জটলা না হয় এরজন্য মানুষকে বুঝিয়ে ঘরে ফিরতে বাধ্য করছি।

HostGator Web Hosting