| |

সর্বশেষঃ

  • মুজিব বর্ষ

জুমার খুতবায় বিপদগ্রস্তদের পাশে দাঁড়ানোর আহ্বান

আপডেটঃ 4:40 pm | May 29, 2020

নিজস্ব প্রতিবেদক : মহামারি করোনাভাইরাসের এ পরিস্থিতিতে আশেপাশের অভাবী ও বিপদগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর জন্য জুমার খুতবায় আহ্বান জানানো হয়েছে।

শুক্রবার (২৯মে) জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের সিনিয়র পেশ ইমাম ও হাফেজ মুফতি মাওলানা মিজানুর রহমান এ আহ্বান জানান।

দুপুর সাড়ে ১২টায় আযান দেওয়া হয়। এরপরই মুসল্লিদের মসজিদে প্রবেশ করতে গেট খুলে দেওয়া হয়। হাত ধোয়া, স্যানিটাইজার ও জীবাণুনাশক কক্ষের ব্যবস্থা করা হয়। এরপর মুসল্লিরা লাইনে দাঁড়িয়ে মসজিদে প্রবেশ করেন।

দুপুর পৌনে ১টার দিকে মিজানুর রহমান বাংলায় বয়ান দেওয়া শুরু করেন। বয়ানে তিনি বলেন, ‘করোনাভাইরাসের কারণে বিশ্ব আজ বিপদগ্রস্ত। আমরাও এর বাইরে না। সবাই কঠিন সময় পার করছে।’

মিজানুর রহমান বলেন, ‘আল্লাহ যেন আমাদের এ বিপদ থেকে থেকে মুক্ত রাখেন। করোনা থেকে মুক্তি দেন। এজন্য আল্লাহর কাছে ক্ষমা চাইতে হবে। একমাত্র তিনিই পারেন এ বিপদ থেকে মুক্তি দিতে। আমাদের সব পাপ কাজ থেকে বিরত থাকতে হবে। আল্লাহর দরবারে ক্ষমা চাইতে হবে। আমাদের আশেপাশে যারা অভাবী, বিপদগ্রস্ত আছেন তাদের পাশে দাঁড়াবো। তাদের সাহায্য, সহযোগিতা করবো।’

তিনি বলেন, ‘শর্তসাপেক্ষে নামাজ পড়তে মসজিদ খুলে দেওয়া হয়েছে। আমরা সেই শর্তগুলো যথাযথভাবে মেনে মসজিদে নামাজ আদায় করবো।’ ডেঙ্গু রোগের প্রার্দুভাব রোধে চারপাশ পরিষ্কার পরিচ্ছন্ন রাখার আহ্বান জানান তিনি।

জুমার নামাজ শেষে মোনাজাতে দেশবাসী, বিশ্ববাসীর জন্য করোনাভাইরাস থেকে মুক্তির জন্য দোয়া করা হয়। এদিকে আজ মুসল্লিদের উপস্থিতি ছিল বেশি। সামাজিক দূরত্ব বজায় রেখে তারা মসজিদে নামাজ আদায় করেন।

HostGator Web Hosting