| |

সর্বশেষঃ

জামালপুরে ২৮জনের করোনা শনাক্ত

আপডেটঃ 2:06 pm | May 31, 2020

জামালপুর প্রতিনিধি : জামালপুরে গত ২৪ঘন্টায় নতুন করে প্রাণঘাতী করোনা ভাইরাসে ২৮ জনের নমুনা পরীক্ষায় সংক্রামণ শনাক্ত হয়েছে। শনিবার রাতে ৩য় ৪র্থ ধাপে ময়মনসিংহ মেডিকেল কলেজ ল্যাবে ১৬৯টি নমুনা পরীক্ষার রিপোর্টে ২৮ জনের করোনা পজিটিভ ধরা পড়ে।

শনিবার(৩০মে) ওই ব্যক্তিদের দেহে করোনা পজিটিভ শনাক্ত নিশ্চিত করেছেন জেলা স্বাস্থ্য বিভাগ।

জেলায় নতুন করে আক্রান্ত হয়েছে জামালপুর বকশিগঞ্জ উপজেলায় ৯, দেওয়ানগঞ্জ ১০,ইসলামপুরে ৭জন , মেলান্দহে ২।

জামালপুর জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক মো. মাহফুজুর রহমান সোহান জানান, শনিবার ময়মনসিংহ মেডিকেল কলেজ ল্যাবের পরীক্ষায় ২৬ জন করোনা শনাক্ত হয়। ওই ব্যক্তিরা উপজেলার বকশিগঞ্জ ,দেওয়ানগঞ্জ ও ইসলামপুরে নমুনা দিয়েছিল।জেলা মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৩৬।

আক্রান্ত ব্যক্তিদের মধ্যে দেওয়ানগঞ্জ উপজেলার বাহাদুরাবাদ ইউনিয়নের শাহজাদপুর গ্রামের ৯জন ধান কাটা শ্রমিক তারা সকলেই সম্প্রতি মুন্সিগঞ্জ ফেরত, ৪০ বছর বয়সী এক ব্যক্তি সে পোশাক শ্রমিক সম্প্রতি ঢাকা থেকে ফেরত এসেছে উপজেলার পৌর এলাকার, মেলান্দহ উপজেলার ঝাউগড়া ইউনিয়নের কাপাসহাটিয়া গ্রামের আগের শনাক্ত হওয়া ব্যক্তি সংস্পর্শে আসায় ২৭বছর বয়সী পুরুষ ও ৫০ বছর বয়সী নারী, বকশিগঞ্জ উপজেলার ৯ জন তারা সকলেই স্থানীয় হিসাবে শনাক্ত হয়েছে, আরো দুজন স্বাস্থ্যকর্মী ৩৮ বছর বয়সী ও ৩৫বছর বয়সী তারা আজ দ্বিতীয় বারের মত শনাক্ত হয়েছে ।

এদিকে ইসলামপুর উপজেলার ৭জনের মধ্যে ৪জন স্থানীয় ব্যক্তি, বাকীরা পল্লাকান্দা ইউনিয়নের সিরাজাবাদ গ্রামে ৩২ বছর বয়সী ও ২৫ বছর বয়সী দুজন স্বামী স্ত্রী গাজীপুরের পোশাক শ্রমিক এবং ২৩ বছর বয়সী আরেক পোশাক শ্রমিক সম্প্রতি ঢাকা থেকে উপজেলার পৌরসভার কিংজল্লা নিজ গ্রামের আসলে ওই ব্যক্তিদের করোনা ভাইরাসের উপসর্গ থাকায় তাদের নমুনা পরীক্ষায় পজিটিভ আসে।

এনিয়ে জেলায় ২৪ চিকিৎসক, একজন পল্লী চিকিৎসক ও ৫৭ জন সরকারী স্বাস্থ্যকর্মী এবং ১০জন বেসরকারি স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছে। আক্রান্ত ২৩৬ জনের মধ্যে ৪জন করোনা আক্রান্তে মারা যায়। এদের মধ্যে ২ নারীর ও দুই পুরুষ ও হোম আইসোলেশনে থাকা একজন চিকিৎসকের অবস্থা অবনতি হলে ঢাকায় রেফার করা হয়েছে।এছাড়াও শেখ হাসিনা মেডিকেল কলেজের আইসোলেশন ইউনিট থেকে ছাড়পত্র নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১০৯জন।

HostGator Web Hosting