| |

সর্বশেষঃ

দেওয়ানগঞ্জের বিলে মিললো ডলফিন!

আপডেটঃ 7:09 pm | June 26, 2020

জামালপুর প্রতিনিধি : জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার হাতীভাঙ্গা ইউনিয়নের নয়াপাড়া গ্রামে বিলের পানিতে ভাস্যমান অবস্থায় ৭ ফুট দৈর্ঘ্যের ডলফিন ধরা পড়েছে। শুক্রবার (২৬ জুন ) সকাল ১১ টার দিকে স্থানীয় লোকজন ডলফিনটিকে অর্ধমৃত অবস্থায় বিলের পানিতে ভাসমান অবস্থা দেখতে পায়। পরে ডাঙায় তুললে সেটি মারা যায়। ৭ ফুট দৈর্ঘ্যের এ ডলফিনের ওজন প্রায় ১০৫ কেজি।

স্থানীয় সানন্দবাড়ী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের জীব বিজ্ঞানের সাবেক শিক্ষক আলহাজ্ব আজিজুর রহমান বলেন, ‘এটি একটি ডলফিন, সম্ভবত সাগর থেকে পথ হারিয়ে নদীপথে বিলে প্রবেশ করেছে। ধারণা করা হয় খাদ্যের অভাব ও তার সঙ্গীদের হারিয়ে এর স্বাস্থ্যগত সমস্যা হয়েছে।’

স্থানীয়রা জানান, সকালে বিলের পানিতে ডলফিনটি ভেসে উঠলে অনেকেই ভেবেছিল হয়তো কারও গরু পানিতে পড়ে গেছে। উদ্ধারের পর দেখা যায় এটি গরু নয়, বৃহৎ আকারের একটি মাছ। তবে এটি কি মাছ এলাকাবাসী কেউ বলতে পারেনি। পরে এটি ডলফিন বলে জানা যায়। মৃত ডলফিনটি দেখতে বৃষ্টি উপেক্ষা করে শত শত মানুষ ভিড় জমান।

তারাটিয়া পুলিশ তদন্ত কেন্দ্রের এস আই ফরহাদ হোসেন বলেন, সকালে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে দেখা যায় একটি বৃহৎ আকারের মাছ ধরা পড়েছে। এটি ডলফিন হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

HostGator Web Hosting