| |

সর্বশেষঃ

  • মুজিব বর্ষ

বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ১ কোটি, মৃত প্রায় ৫ লাখ

আপডেটঃ 1:42 pm | June 28, 2020

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বব্যাপী মহামারি করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১ কোটি ছাড়িয়ে গেছে। ওয়ার্ল্ড মিটারের তথ্য অনুসারে শনিবার রাত সাড়ে ১২টা পর্যন্ত বিশ্বব্যাপী করোনা আক্রান্তের সংখ্যা ১ কোটি ৪১৮ জন। আর এ সময়ে সারাবিশ্বে মারা গেছেন ৪ লাখ ৯৮ হাজার ৯৫২ জন। সুস্থ হয়েছেন ৫৪ লাখ ১৪ হাজার ৬৪৬ জন।

করোনা ভাইরাসে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২৫ লাখ ৭৭ হাজার ৮৯৩ জন আর মৃত্যু হয়েছে ১ লাখ ২৭ হাজার ৯৫২ জনের। দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্তের দেশ ব্রাজিল। সেখানে ১২ লাখ ৮৪ হাজার ২১৪ করোনা রোগী শনাক্ত হয়েছে। মৃত্যুর দিক দিয়েও দেশটি দ্বিতীয়। শনিবার পর্যন্ত সেখানে মারা গেছে ৫৬ হাজার ১৯৭ জন।

আক্রান্তের দিক থেকে তৃতীয় রাশিয়া। এখন পর্যন্ত ৬ লাখ ২৭ হাজার ৬৪৬ জন করোনায় আক্রান্ত দেশটিতে। তবে মৃত্যু তুলনামূলক কম। রাশিয়ায় মৃত্যু হয়েছে ৮ হাজার ৯৬৯ জনের।

ভারত আক্রান্তের সংখ্যায় এখন চতুর্থ। শনিবার পর্যন্ত ৫ লাখ ২৯ হাজার ৩৩১ জন করোনা শনাক্ত হয়েছে দেশটিতে। মৃত্যুর সংখ্যায় অষ্টম ভারত, এখন পর্যন্ত সেখানে ১৬ হাজার ১০২ জনের মৃত্যু হয়েছে।

করোনাভাইরাস নিয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার পক্ষ থেকে এখনও কোনও সুসংবাদ দেয়নি বিশ্ব স্বাস্থ্য সংস্থা। তাদের পক্ষ থেকে বলা হয়েছে করোনার ভয়াবহতা এখনও আছে এবং আরও বেশি ঝুঁকি নিয়ে তা ছড়াচ্ছে।

HostGator Web Hosting