| |

সর্বশেষঃ

পয়েন্ট হারিয়ে রিয়ালের পেছনেই থাকলো বার্সেলোনা

আপডেটঃ 12:49 pm | July 01, 2020

ক্রীড়া ডেস্ক: করোনাভাইরাস মহামারির পর মাঠে ফিরে সময় ভালো কাটছে না বার্সেলোনার। লা লিগায় পাঁচ ম্যাচে তৃতীয়বার তারা পয়েন্ট হারালো।

মঙ্গলবার রাতে ন্যু ক্যাম্পে আতলেতিকো মাদ্রিদের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে কাতালান জায়ান্টরা। তাতে এক ম্যাচ বেশি খেলেও শীর্ষ দল রিয়াল মাদ্রিদের পেছনে থাকতে হলো কিকে সেতিয়েনের দলকে।

তিনটি পেনাল্টি ও একটি আত্মঘাতী গোলে শেষ হয়েছে চূড়ান্ত স্কোরলাইন। টানা দ্বিতীয় ড্রয়ে ৩৩ ম্যাচে ৭০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে বার্সেলোনা। এক ম্যাচ কম খেলা রিয়ালের (৭১) চেয়ে তারা ১ পয়েন্ট পেছনে। বৃহস্পতিবার গেতাফের বিপক্ষে জিতলে বার্সাকে ৪ পয়েন্ট পেছনে ফেলতে মাদ্রিদ ক্লাব।

এই ম্যাচে লিওনেল মেসি বার্সেলোনা ও আর্জেন্টিনার হয়ে ৭০০তম ক্যারিয়ার গোলের দেখা পেয়েছেন। কিন্তু পয়েন্ট হারানোর দুঃখ ষষ্ঠবারের ব্যালন ডি’অর জয়ীর এই অর্জনকে ম্লান করে দিলো। ন্যু ক্যাম্পে দুই দলই ২০ মিনিটের মধ্যে গোলের দেখা পায়। ১১ মিনিটে মেসির কর্নার কিক জাল খুঁজে পায় আতলেতিকোর ডিয়েগো কস্তার পায়ে লেগে।

৮ মিনিট যেতেই গোল শোধ করে আতলেতিকো। কস্তার প্রচেষ্টা রুখতে গিয়ে নির্ধারিত লাইন ছেড়ে বেরিয়ে এসেছিলেন বার্সা গোলকিপার মার্ক আন্দ্রে টের সে্টগেন। ভিএআর দেখে পেনাল্টির সিদ্ধান্ত দেন রেফারি, গোল করেন সাউল নিগুয়েজ।

মেসি ২২ মিনিটে গোল করতে পারতেন। কিন্তু তার বাঁকানো শট দূরের পোস্টে লাগে। বিরতির ঠিক আগে পেনাল্টি বক্সের একটু দূর থেকে নেওয়া আর্জেন্টাইন ফরোয়ার্ডের ফ্রি কিক দারুণভাবে ফিরিয়ে দেন আতলেতিকো গোলকিপার জ্যান ওবলাক। তাতে প্রথমার্ধ ১-১ গোলে শেষ হয়।

অবশেষে মেসি দেখা পান তার ৭০০তম গোলের। ৪৮ মিনিটে নেলসন সেমেদো বিতর্কিত ফাউল করে বার্সার পক্ষে পেনাল্টি আদায় করেন। পানেনকা পেনাল্টি কিক থেকে ৫০ মিনিটে স্বাগতিকদের এগিয়ে দেন মেসি, জায়গা করে নেন পেলে, পুসকাসদের সঙ্গে।

ম্যাচঘড়ির কাঁটা ঘণ্টা পার হতেই আরেকটি পেনাল্টির বাঁশি বাজে। এবার পায় আতলেতিকো। ইয়ানিক কারাসকোকে ফাউল করেন সেমেদো, ৬২ মিনিটে সাউল ম্যাচে তার দ্বিতীয় গোলটি করেন।

শেষ আধঘণ্টা জয়ের জন্য মরিয়া ছিল দুই দল। কিন্তু কেউ সফল হয়নি। তাতে গত কয়েক ম্যাচের মতো রিয়ালকে টপকে যাওয়া হয়নি বার্সার। আতলেতিকো রয়েছে তৃতীয় স্থানে, দিনের শুরুর ম্যাচে লেগানেসকে হারানো সেভিয়ার চেয়ে ২ পয়েন্টে এগিয়ে মাদ্রিদ ক্লাবটি।

HostGator Web Hosting