| |

সর্বশেষঃ

দেশের ৩৩ জেলার বন্যায় মোট ৪৩ জনের মৃত্যু

আপডেটঃ 2:52 pm | August 03, 2020

নিজস্ব প্রতিবেদক : দেশের ৩৩ জেলার বন্যায় এ পর্যন্ত ৪৩ জনের মৃত্যু হয়েছে। এছাড়া ক্ষতিগ্রস্ত হয়েছে ৫৪ লাখ ৪০ হাজার ৩৩১ জন মানুষ। পানিবন্দি ১১ লাখ ১৪ হাজার ৫০৮ টি পরিবার।

বন্যাকবলিত জেলাগুলো হচ্ছে ঢাকা, গাজীপুর, টাঙ্গাইল, মানিকগঞ্জ, ফরিদপুর, মুন্সিগঞ্জ, রাজবাড়ী, মাদারীপুর, শরীয়তপুর, গোপালগঞ্জ, কিশোরগঞ্জ, ময়মনসিংহ, নেত্রকোনা, জামালপুর, চাঁদপুর, নোয়াখালী, লক্ষ্মীপুর, ব্রাহ্মণবাড়িয়া, রাজশাহী, নওগাঁ, নাটোর, সিরাজগঞ্জ, বগুড়া, পাবনা, রংপুর, কুড়িগ্রাম, নীলফামারী, গাইবান্ধা, লালমনিরহাট, সিলেট, মৌলভীবাজার, হবিগঞ্জ এবং সুনামগঞ্জ।

বন্যাকবলিত উপজেলার ১৫৯টি এবং ইউনিয়ন ১০১৯টি। এসব জায়গায় আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে ১ হাজার ৫৩৩ টি। এগুলোতে আশ্রয় নিয়েছেন ৬৩ হাজার ৪০৯ জন।

এদিকে, নিহতের মধ্যে সবেচেয়ে বেশি জামালপুরে, ১৫ জন। এছাড়া কুড়িগ্রামে ৯ জন, টাঙ্গাইলে ৪ জন, সুনামগঞ্জে ৩ জন, নওগাঁয় ২ জন, সিরাজগঞ্জে ২ জন এবং গোপালগঞ্জে ২ জন, মানিকগঞ্জে ২ জন, লালমনিরহাটে ১ জন, সিলেটে ১ জন, মুন্সীগঞ্জে ১ জন, গাইবান্ধায় ১ জন মারা গেছে।

ক্ষতিগ্রস্তদের মাঝে মানবিক সহায়তা হিসেবে এ পর্যন্ত ১৪ হাজার ৪১০ মেট্রিক টন চাল বরাদ্দ দিয়েছে সরকার। এ পর্যন্ত বিতরণ করা হয়েছে ৯ হাজার ২২১ মেট্রিক টন।

এছাড়া নগদ টাকা বরাদ্দ দেয়া হয়েছে তিন কোটি ৪৪ লাখ ৫০ হাজার, বিতরণ করা হয়েছে দুই কোটি ২৯ লাখ ৮ হাজার ৭০০ টাকা। শিশু খাদ্য সহায়ক হিসেবে বরাদ্দ দেয়া হয়েছে ১ কোটি ১০ লাখ টাকা, বিতরণ করা হয়েছে ৬২ লাখ ৫৪ হাজার টাকা।

দুর্গত এলাকায় গো খাদ্য ক্রয়ের জন্য বরাদ্দ দেয়া হয়েছে ২ কোটি ৭৮ লাখ টাকা, বিতরণের পরিমাণ এক কোটি ২০ লাখ ৬ হাজার টাকা।

বানভাসী মানুষের মাঝে শুকনো ও অন্যান্য খাবারের প্যাকেট বরাদ্দ দেয়া হয়েছে ১ লাখ ৫২ হাজার। এ পর্যন্ত বিতরণ করা হয়েছে এক লাখ ১১ হাজার ৯২২ প্যাকেট। বরাদ্দ দেয়া ৩০০ বান্ডিল ঢেউটিনের মধ্যে বিতরণ করা হয়েছে ১০০ বান্ডিল।

HostGator Web Hosting