| |

সর্বশেষঃ

দেশের বিভিন্ন স্থানে পানিতে ডুবে প্রাণ গেল ১৩ শিশুর

আপডেটঃ 1:56 pm | August 04, 2020

নিজস্ব প্রতিবেদক: ঈদের ছুটিতে দেশের বিভিন্ন স্থানে পানিতে ডুবে শিশুদের মারা যাওয়ার ঘটনা আশঙ্কাজনক হারে বেড়ে গেছে। গতকাল সোমবার একদিনে দেশের আট জেলায় ১৩ শিশু পানিতে ডুবে মারা যাওয়ার খবর পাওয়া গেছে।

সোমবার টাঙ্গাইল, পটুয়াখালী, কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া, ঢাকা, শেরপুর, নওগাঁ ও কিশোরগঞ্জে এই শিশুদের মৃত্যু হয়।

এরমধ্যে টাঙ্গাইল ও পটুয়াখালীতে তিনজন করে, কুমিল্লায় দুজন, ঢাকা, ব্রাহ্মণবাড়িয়া, শেরপুর, নওগাঁ ও কিশোরগঞ্জে একজন করে মারা যাওয়ার খবর পাওয়া গেছে।

টাঙ্গাইলের কালিহাতী উপজেলায় ভাই-বোন এবং মির্জাপুর উপজেলায় সপ্তম শ্রেণির এক ছাত্রের মৃত্যু হয়েছে। তারা হলো কালিহাতীর নারান্দিয়া ইউনিয়নের গিলাবাড়ী গ্রামের ট্রাকচালক লাভলু তরফদারের মেয়ে খুশি (৪), টাঙ্গাইল সদরের বেতবাড়ী গ্রামের এনজিওকর্মী আবু বকর সিদ্দিকের ছেলে আবির হোসেন (৩)এবং মির্জাপুর উপজেলার পুষ্টকামুরী চরপাড়া গ্রামের নওশাদ হোসেন (১৩))।

পটুয়াখালীর বাউফল উপজেলার কালাইয়া ইউনিয়নের কর্পূরকাঠী গ্রামে বাড়ির সামনের পুকুর থেকে তিন বোনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

তারা হলো মাহফুজা বেগম (১৫), মরিয়ম বেগম (১৫) ও মারিয়া বেগম (১১)। এর মধ্যে ওই গ্রামের মোখলেচুর রহমানের মেয়ে মরিয়ম ও মারিয়া আপন দুই বোন এবং আব্দুর রাজ্জাক খানের মেয়ে মাহফুজা তাদের চাচাত বোন।

কুমিল্লার হোমনা উপজেলার আছাদপুর ইউনিয়নের খো‌দেদাউপু‌র গ্রা‌মে দিঘীতে ডু‌বে দুই শিশু মারা গেছে। এছাড়া ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলার ভুরভুরিয়া গ্রামের ভুরভু‌রিয়া গ্রা‌মে পুকু‌রে ডু‌বে এক শিশুর মৃত্যু হয়।

মৃতরা হলো খো‌দেদাউপু‌র গ্রা‌মের খন্দকার বাড়ির মো. আমির হোসেনের ছেলে আপতাহি (১৩) ও তার খালাত ভাই সাকিব (১১) ও ভুরভুরিয়া গ্রামের ওমর ফারুকের ছেলে জয়নাল আবেদীন।

ঢাকার ধামরাইয়ে বন্যার পানিতে ডুবে তিন বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। সোমবার সন্ধ্যায় সুয়াপুর ইউনিয়নের কুটিরচর গ্রামে বাড়ির পাশে বন্যার পানিতে শিশুটি ডুবে যায়। সোহাগ ধামরাইয়ের সুয়াপুর ইউনিয়নের কুটিরচর গ্রামের জহিরুল ইসলামের ছেলে।

শেরপুরের ঝিনাইগাতীতে নানা বাড়ি বেড়াতে গিয়ে পানিতে ডুবে নাফিজা নামে চার বছর বয়সী এক শিশু মারা গেছে। সোমবার দুপুরে উপজেলার নলকুড়া ইউনিয়নের ভালুকা গ্রামে এ দুর্ঘটনা ঘটে। নাফিজা শ্রীবরদী উপজেলার চৈতাজানি গ্রামের নুরুল ইসলামের মেয়ে।

নওগাঁর আত্রাইয়ে পানিতে ডুবে নাফিস হোসেন (১২) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। নিহত নাছিম হোসেন উপজেলার কালিকাপুর ইউনিয়নের গন্ডগোহালী গ্রামের লিটন আব্বাসীর ছেলে। সোমবার বেলা ১২টার দিকে সহপাঠীদের সঙ্গে বাড়ির পাশে বন্যার জলাবদ্ধ পানিতে গোসল করতে গিয়ে পানিতে ডুবে তার মৃত্যু হয়।

কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার চণ্ডিপাশা গ্রামে পুকুরের পানিতে ডুবে মারুফ (৭) নামে একটি শিশুর মৃত্যু হয়েছে। সোমবার দুপুরে এ ঘটনা ঘটে। মারুফ ওই গ্রামের মো. ফারুক মিয়ার ছেলে।

HostGator Web Hosting