| |

সর্বশেষঃ

জামালপুরে ১৭ জনের নতুন করোনা শনাক্ত

আপডেটঃ 4:52 pm | August 12, 2020

জামালপুর প্রতিনিধি : নতুন করে গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী করোনা ভাইরাসে ১৭ জনের নমুনা পরীক্ষায় সংক্রামণ শনাক্ত হয়েছে। মঙ্গলবার রাতে জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজের ল্যাবে ৭৯টি নমুনা পরীক্ষার রিপোর্টে ১৭ জনের করোনা পজিটিভ ধরা পরে।

বুধবার (১২ আগস্ট) ওই ব্যক্তিদের দেহে করোনা পজিটিভ শনাক্ত নিশ্চিত করেছেন জেলা স্বাস্থ্য বিভাগ।

জেলায় নতুন করে আক্রান্ত হয়েছে জামালপুর সদরে ১৩, সরিষাবাড়ীতে ১, ইসলামপুরে ১, মেলান্দহে ২, মাদারগঞ্জে ১ জন।

জামালপুর সিভিল সার্জন ডা. প্রণয় কান্তি দাস জানান, জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ ল্যাবে ৭৯টি নমুনা পরীক্ষায় ১৭ জন করোনা শনাক্ত হয়। ওই ব্যক্তিরা জামালপুর জেনারেল হাসপাতালে ও নিজ নিজ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দিয়েছিল। জেলা মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১১০১জন।

আক্রান্ত ওই ব্যক্তিদের শরীরে করোনা ভাইরাসের উপসর্গ থাকায় তাদের নমুনা পরীক্ষায় পজিটিভ আসে।

এখন পর্যন্ত ৩৩ চিকিৎসক, একজন পল্লী চিকিৎসক, এক বেসরকারি চিকিৎসক, ৮৯ জন সরকারি স্বাস্থ্যকর্মী এবং ১৩জন বেসরকারি স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছে।

করোনা আক্রান্তে মারা গেছে ১৯জন।এছাড়াও শেখ হাসিনা মেডিকেল কলেজের আইসোলেশন ইউনিট থেকে ছাড়পত্র নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮১৮জন ,উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ ও ঢাকা হাসপাতালে রেফার্ড করা হয়েছে ১৯জনকে।

এছাড়াও জেলায় মোট আক্রান্তের সংখ্যা জামালপুর সদরে ৪৮৯, মেলান্দহে ১০১, মাদারগঞ্জে ৬২, ইসলামপুরে ১৬০ সরিষাবাড়ীতে ১২৯, দেওয়ানগঞ্জে ৪৮, বকশিগঞ্জে ৯৫ জন।

HostGator Web Hosting