| |

সর্বশেষঃ

কৃষিকে আধুনিকায়নের চেষ্ঠা করছে সরকার : সাংস্কৃতিক প্রতিমন্ত্রী

আপডেটঃ 7:09 pm | August 14, 2020

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ প্রতিদিন ডটকম : সাংস্কৃতিক বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি বলেছেন, কৃষি বান্ধব সরকার বলেই কৃষিতে ভর্তুকি দিয়ে কৃষিকে আধুনিকায়নের কাজ করছে সরকার। বাংলাদেশ ধান উৎপাদনে বিশ্বের তৃতীয় হতে যাচ্ছে। প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন দেশের প্রতি ইঞ্চি জমিতে ফসল ফলাতে হবে। কোন জমি অনাবাদি রাখা যাবে না। তাই খামার যান্ত্রিকীকরণের আওতায় রাইস ট্রান্সপ্লান্টেশন কার্যক্রম আধুনিকায়নের বিকল্প নেই।

বৃহস্পতিবার (১৩ আগস্ট) বিকেলে মুক্তাগাছা উপজেলার কুমারগাতা ইউনিয়নের সোনাপুর গ্রামে কৃষি সম্প্রাসারণ অধিদপ্তর মুক্তাগাছা আয়োজিত কৃষক সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি আরো বলেন, এক সময় সার পাওয়া যেতো না আর এখন সার কৃষকের ধার প্রান্তে পৌছে দিতে সক্ষম হয়েছে আমাদের সরকার। কৃষি উৎপাদনে সকল সরঞ্জামাদিও ভর্তুকি দিয়ে যাচ্ছে সরকার। আর এসব সম্ভব হচ্ছে আপনাদের মতো কৃষকদের অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে। এ সময় তিনি সমকালীন চাষাবাদের জন্য রাইস ট্রান্সপ্লান্টারের মাধ্যমে রোপা আমন ধানের চারা রোপন উদ্বোধন করেন।

HostGator Web Hosting