| |

সর্বশেষঃ

২৯ ঘণ্টা পেরিয়ে গেলেও স্বাভাবিক হয়নি ময়মনসিংহের বিদ্যুৎ সরবরাহ

আপডেটঃ 9:43 pm | September 11, 2020

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ প্রতিদিন ডটকম : বিদ্যুৎ বিভ্রাটের ২৯ ঘণ্টা পেরিয়ে গেলেও ময়মনসিংহ জেলায় সরবরাহ স্বাভাবিক হয়নি। বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হতে শুক্রবার (১১ সেপ্টেম্বর) রাত ১২টা পর্যন্ত সময় লাগতে পারে, এমনটাই জানিয়েছেন ময়মনসিংহের পিজিসিবির বিদ্যুৎ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সরবরাহ স্বাভাবিক না হওয়ার বিষয়ে ময়মনসিংহের কেওয়াটখালি পাওয়ার গ্রিড কোম্পানি বাংলাদেশ পিজিসিবির নির্বাহী প্রকৌশলী মাসুদুল হক জানান, বৃহস্পতিবার সকালে টি-ওয়ান পাওয়ার ট্রান্সফরমারের সিটি, সার্কিট ব্রেকার এবং ক্যাবল পুড়ে যায়। ইতোমধ্যে বিদ্যুৎ কর্মীরা তা পুনঃস্থাপন করেছে। বাদবাকি কাজ করে যাচ্ছে বিশেষজ্ঞ টিম। তবে পুরোপুরি কাজ শেষ করতে শুক্রবার রাত ১২টা পর্যন্ত সময় লাগতে পারে ধারণা করা হচ্ছে। কাজ শেষ হলে পরীক্ষা-নিরীক্ষার পর ট্রান্সফরমার চালুর মাধ্যমে ময়মনসিংহ জেলায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে।

তিনি আরও জানান, পুড়ে যাওয়া ট্রান্সফরমার সচল করতে ময়মনসিংহ পিজিসিবির কর্মী ছাড়াও ঢাকার প্রধান কার্যালয় থেকে বিশেষজ্ঞ টিম এসেছে।

উল্লেখ্য, বৃহস্পতিবার ১০ সেপ্টেম্বর সকাল পৌনে এগারটার সময় দ্বিতীয় দফায় ময়মনসিংহের কেওয়াটখালি পিজিসিবির টি-ওয়ান পাওয়ার ট্রান্সফরমারে আগুন লেগে সিটি (কারেন্ট ট্রান্সফরমার), সার্কিট ব্রেকার এবং ক্যাবল পুড়ে যায়। এরপর থেকে ময়মনসিংহ বিভাগে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। আধাঘণ্টা পর জামালপুর, নেত্রকোনা এবং শেরপুর জেলায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়। পরে বাইপাস লাইনের মাধ্যমে ময়মনসিংহ মহানগরীর কিছু এলাকা এবং বেশ কিছু উপজেলায় আংশিক বিদ্যুৎ সরবরাহ দেওয়া হয়।

এর আগে গত মঙ্গলবার ৮ সেপ্টেম্বর প্রথম দফায় পিজিসিবির টি-৩ এর পাওয়ার ট্রান্সফরমারে আগুন লেগে পুড়ে যায়। এরপর থেকেই ওই পুড়ে যাওয়া ট্রান্সফরমারটি সচল করার কাজ চলছিল। দীর্ঘ সময় ধরে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক না থাকায় সাধারণ মানুষ পড়েছেন চরম দুর্ভোগে। রান্না, খাওয়া ও টয়লেটসহ প্রাত্যহিক জীবনের প্রয়োজনীয় কাজ সারতে তাদের ভোগান্তি বেড়েছে।

HostGator Web Hosting